সৌদিতে অসুস্থ বাংলাদেশির সহায়তায় দূতাবাস

সৌদি আরবে অসুস্থ এক বাংলাদেশিকে দেশে পাঠানোর ব্যবস্থা নিয়েছে দেশটিতে নিয়োজিত বাংলাদেশ দূতাবাস।

মো.শফি উল্লাহ, সৌদি আরব থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2017, 04:27 AM
Updated : 24 July 2017, 04:27 AM

অসুস্থ বাংলাদেশি আব্দুল মোতালেব মজুমদার চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার বাহউলাচো গ্রামের ওয়ালিউল্লাহ মজুমদারের ছেলে।

স্থানীয় সময় রোববার বিকালে দূতাবাস কার্যালয়ে সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ অসুস্থ মোতালেবকে দেশে পাঠানোর জন্য বিমানের টিকিটসহ নগদ অর্থ হাতে তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন রিয়াদে বাংলাদেশ দূতাবাসের কার্যালয় প্রধান মো.ফরিদ উদ্দিন, শ্রম কাউন্সিলর সারোয়ার আলম, দূতাবাসের দ্বিতীয় প্রেস সচিব মো.ফখরুল ইসলামসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা।

দূতাবাস সূত্রে জানা যায়, রিয়াদ প্রবাসী আব্দুল মোতালেব মজুমদার প্রায় ৩৫ বছর আগে সৌদি আরবে আসেন এবং প্রবাসে উপার্জিত অর্থ দিয়ে পরিবার-পরিজনের ব্যয় নির্বাহ করে আসছিলেন। নিজ ভাইদের লেখাপড়ার খরচ চালাতেন তিনি। প্রবাসে থাকা অবস্থায় এক ভাইকে তিনি প্রবাসে নিয়ে আসেন।

দূতাবাস সূত্র আরও জানায়, গত রমজানে মোতালেব অসুস্থ হয়ে যাওয়ার পর শাররিকভাবে প্রতিবন্ধী হয়ে পড়েন। তার ভাই চিকিৎসা সেবা না দিয়ে দূরে এক মরুভূমিতে মোতালেবকে ফেলে আসেন। পরে মোতালেব এক পাকিস্থানি গাড়ি চাল¬কের সহযোগিতায় রিয়াদে বাংলাদেশ দূতাবা-সে আশ্রয় নেন। দূতাবাসের তদারকিতে চিকিৎ¬সা সেবা দিয়ে দেশে যাওয়ার ব্যবস্থা করা হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!