আমিরাতের বাংলা স্কুলে উচ্চ মাধ্যমিকের ফল

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে বৈদেশিক পরীক্ষা কেন্দ্রগুলির মধ্যে সংযুক্ত আরব আমিরাতের দুটি শিক্ষা প্রতিষ্ঠানের ফলাফল প্রকাশ পেয়েছে।

জাহাঙ্গীর কবীর বাপপি, সংযুক্ত আরব আমিরাত থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2017, 09:29 AM
Updated : 23 July 2017, 09:29 AM

একটিতে শতভাগ ও অন্যটিতে ৮৪ শতাংশ প্রবাসী বাংলাদেশি পরীক্ষার্থী এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাস করেছেন।

দেশটির রাজধানী শহর আবুধাবিতে একমাত্র কমিউনিটি স্কুল শেখ খালিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ থেকে এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ নেওয়া ২৪ জন পরীক্ষার্থীর মধ্যে সবাই পাস করেছেন। জিপিএ-৫ পেয়েছেন দু’জন।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ মীর আনিসুল হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমার স্কুলের ১৯ জন নিয়মিত পরীক্ষার্থীর মধ্যে ২ জন জিপিএ-৫, ১৬ জন ‘এ’ এবং ১ জন ‘বি’ পেয়েছে। অনিয়মিত পরীক্ষার্থী ৫ জনের সবাই ‘বি’ পেয়েছে।”

উত্তর আমিরাতের অঙ্গরাজ্য রাসাল খাইমাহর রাসাল খাইমাহ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ থেকে পরীক্ষায় অংশ নিয়েছিলেন ১৯ জন পরীক্ষার্থী। তার মধ্যে পাস করেছেন ১৬ জন। কেউ জিপিএ-৫ পাননি। পাশের হার ৮৪.২১%।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!