প্যারিসে আবৃত্তি সন্ধ্যা ‘কবিতায় পোড়া মানুষ’

আবৃত্তি শিল্পী ব্রততী বন্দ্যোপাধ্যায়ের ফ্রান্সে আগমন উপলক্ষে ‘কবিতায় পোড়া মানুষ’ শিরোনামে আবৃত্তি সন্ধ্যার আয়োজন করা হয়েছে।

সাখাওয়াত হোসেন হাওলাদার, ফ্রান্সের প্যারিস থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2017, 05:05 AM
Updated : 23 July 2017, 05:05 AM

স্থানীয় সময় শনিবার স্থানীয় সন্ধ্যায় প্যারিসের গার দো নর্দের একটি হলে এ আয়োজন করে প্রবাসী বাংলাদেশিদের সাংস্কৃতিক সংগঠন ‘কথা’।

বাংলাদেশের আবৃত্তি শিল্পী রবিশঙ্কর মৈত্রীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও আবৃত্তি করেন সুমন্ত্র সেনগুপ্ত, রঞ্জনা সেনগুপ্ত ও শ্রাবন্তী বসু।

অনুষ্ঠানের শুরুতে শিল্পীদের ফুলেল শুভেচ্ছা জানান কমিউনিটির বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মীরা। এর পরই সদ্য প্রয়াত থিয়েটারকর্মী ও আবৃত্তিশিল্পী নীলু রায় মৈত্রীর প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে রবিশঙ্কর মৈত্রী বলেন, “শিল্পের তাড়নায় শুধু শিল্পচর্চা করলে হবে না, বাণিজ্যিকীকরণের পিছু ছুটলে হবে না,তার আগে চাই পেশাদারিত্ব।”

শিল্পী রবিশঙ্কর মৈত্রীর আরও বলেন, “বাংলাদেশের আবৃত্তি শিল্পীরা পয়সার জন্য আবৃত্তি সংগঠন করে না, তারা সংগঠনের মাধ্যমে বাংলাদেশের অসাম্প্রদায়ীকতার বিরুদ্ধে লড়াই করে। তারা মানুষের  গণতন্ত্রের জন্য কাজ করে।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!