যুক্তরাষ্ট্রে বাংলাদেশি নারী শিল্পীদের চিত্র প্রদর্শনী

বাংলাদেশি ও প্রবাসী বাংলাদেশি নারী শিল্পীদের শিল্পকর্ম নিয়ে ‘বাংলাদেশ উইমেন আর্টিস্ট একজিবিশন’ শিরোনামে যুক্তরাষ্ট্রে একটি চিত্র প্রদর্শনী হতে যাচ্ছে।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2017, 09:24 AM
Updated : 23 July 2017, 04:23 AM

আগামী ২৭ থেকে ৩১ জুলাই নিউ ইয়র্কের ম্যানহাটানে চেলসি আর্ট ডিস্ট্রিক্টের আর্ট গ্যালারিতে পাঁচ দিনব্যাপী এ প্রদর্শনীর আয়োজন করেছে নিউ ইয়র্কে অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল।

কনস্যুলেট জেনারেলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়- ঢাকার ‘গ্যালারি-২১’, ‘দ্যা নিউ ইর্য়ক আর্ট কানেকশন’ ও ‘বাংলাদেশি-আমেরিকান আর্টিস্টস ফোরাম’ এ আয়োজনে সহায়ক প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে। উদ্বোধনের দিন থেকেই প্রদর্শনীতে বাংলাদেশি নারী শিল্পীদের প্রায় ৩০টি শিল্পকর্ম স্থান পাবে।

যাদের শিল্পকর্ম থাকবে তারা হচ্ছেন- বাংলাদেশ থেকে শামীম সুবরানা, কনক চম্পা চাকমা, রোকেয়া সুলতানা, ফরিদা জামান, গুলশান হোসেন, নাজিয়া আন্দালিব প্রিমা, দিলরুবা লতিফ রোজি, বিপাশা হায়াত, আফরোজা জামিল কঙ্কা ও সামিনা নাফিজ।

প্রবাসীদের মধ্য থেকে শামীম বেগম, জেবুন্নেছা কামাল, সালমা কানিজ, মাসুদা কাজী, হালিদে সালাম, শামীম আরা, কানিজ হোসনে আকবরী ও সাজেদা সুলতানা।

যুক্তরাষ্ট্রসহ অন্যান্য দেশে বাংলাদেশ সম্পর্কে একটি ইতিবাচক ধারণা তৈরির জন্য কনস্যুলেট জেনারেলের ‘জনকূটনীতি’ বা ‘পাবলিক ডিপ্লোম্যাসি’ কার্যক্রমের অংশ হিসেবে এ প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!