সৌদি আরবের তাবুকে বাংলাদেশিদের সাথে মতবিনিময়

সৌদি আরবের তাবুক প্রদেশে বসবাসরত বাংলাদেশিদের সাথে মতবিনিময় সভা করেছে জেদ্দা বাংলাদেশের কনস্যুলেট জেনারেল।

মোবারক হোসেন ভূঁইয়া, সৌদি আরবের জেদ্দা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2017, 04:44 AM
Updated : 22 July 2017, 04:44 AM

স্থানীয় সময় বৃহস্পতিবার তাবুকে হলিডে’স ইন হোটেলের মিলনায়তনে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সভায় কাউন্সিলর আজিজুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেদ্দার কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন।

এ সময় কনস্যুলেট জেনারেলের সঙ্গে আরও উপস্থিত ছিলেন কাউন্সিলর লেবার আমিনুল ইসলাম, কাউন্সিলর আলতাফ হোসেন, কনসাল পাসপোর্ট কামরুজ্জামান, কনসাল লেবার কাজী সালাউদ্দিন ও সোনালী ব্যাংক প্রতিনিধি সৈয়দ মঞ্জুরুল ইসলামসহ আরও অনেকে।

প্রবাসীরা এফ এম বোরহান উদ্দিনের কাছে বিভিন্ন প্রশ্ন এবং অভিযোগ তুলে ধরলে তিনি তার উত্তর দেন।

তাবুক প্রবাসীরা কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিনের কাছে সপ্তাহে একদিন তাবুকে বিমানের ফ্লাইট দেওয়ার দাবি জানালে তিনি তাদের আশ্বাস দিয়ে বলেন, এ ব্যাপারে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সঙ্গে তিনি কথা বলবেন।

প্রবাসীরা দূতাবাস এবং কনস্যুলেট কার্যালয়ের কিছু হয়রানি, অব্যবস্থাপনা তুলে ধরলে কনসাল জেনারেল তাদের লিখিত অভিযোগ করতে বলেন এবং কনস্যুলেটকে দুর্নীতিমুক্ত জিরো টলারেন্স করা ঘোষণা দেন।

প্রবাসী কমিউনিটির পক্ষ থেকে কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন কাছে ভোটার আইডি কার্ড, প্রবাসীদের বিনা সুদে ঋণ ও বর্তমানের সৌদি আরবের আইন অনুযায়ী যেসব পরিবার দেশে চলে যাচ্ছে, তাদের জন্য বাংলাদেশে সরকারি স্কুলে কোটা রাখা এবং স্থায়ীভাবে তাবুকে কনস্যুলেট সেবার দাবি জানানো হয়।

কনসাল জেনারেল বোরহান উদ্দিন প্রবাসীদের বৈধ পথে রেমিট্যান্স প্রেরণের এবং সৌদি আরবের আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে কাজ করার আহ্বান জানান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!