ফোবানা সম্মেলন উপলক্ষে নিউ ইয়র্কে জনসংযোগ

উত্তর আমেরিকায় বসবাসরত বাংলাদেশিদের সবচেয়ে বড়ো সংগঠন ফেডারেশন অফ বাংলাদেশি অ্যাসোসিয়েশন্স ইন নর্থ আমেরিকা (ফোবানা) সম্মেলনকে সফল করতে আয়োজক ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফ্লোরিডা’র সংগঠকরা জনসংযোগ শুরু করেছেন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2017, 04:44 PM
Updated : 21 July 2017, 11:21 AM

এরই অংশ হিসেবে ‘৩১তম বাংলাদেশ সম্মেলন’ সংগঠনটির নেতারা গত ১৮ ও ১৯ জুলাই নিউ ইয়র্ক সিটির বিভিন্ন সংস্থা ও সংগঠনের সাথে মতবিনিময় করেন।

আগামী অক্টোবরের ৬ থেকে ৮ তারিখ পর্যন্ত ফ্লোরিডা রাজ্যের মায়ামি শহরের হায়াত রিজেন্সি হোটেলে তিনব্যাপী ফোবানা সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

শতাধিক সংগঠনের ১০ হাজারেরও বেশি প্রবাসীর সমাগম ঘটানোর চেষ্টা চলছে এবারের সম্মেলনে।

নিউ ইয়র্কের মতবিনিময় সভায় নেতাদের মধ্যে ছিলেন ফোবানার সাবেক তিন চেয়ারম্যান আতিকুর রহমান, মীর চৌধুরী এবং নাহিদ চৌধুরী মামুন।

এছাড়াও ছিলেন আয়োজক কমিটির আহ্বায়ক এম রহমান জহীর, সদস্য-সচিব আরিফ আহমেদ আশরাফ, ফোবানার শুভেচ্ছা দূত আবির আলমগীর।

মতবিনিময়ে আয়োজকরা জানান, গত ৩০ বছরের ঐতিহ্যের আলোকে আসন্ন বাংলাদেশ সম্মেলনের কর্মসূচিতে প্রবাস প্রজন্মকে বিশেষ গুরুত্ব দেয়া হচ্ছে।

মার্কিন রাজনীতিতে প্রভাবশালীদের আমন্ত্রণ জানানোর পাশাপাশি বাংলাদেশের রাজনীতিক, কবি, সাহিত্যিক, সাংবাদিক এবং সাংস্কৃতিক ব্যক্তিত্বরাও থাকবেন বিভিন্ন ফোরামে আলোচনায় যোগ দিবেন বলে জানান তারা।

এবারের সম্মেলনে বাঙালি, বাংলাদেশ এবং প্রবাসের নানা-সমস্যার পরিপ্রেক্ষিতে বিভিন্ন সেমিনার-সিম্পোজিয়াম থাকবে।

দলমত নির্বিশেষে সকল প্রবাসী যাতে সপরিবারে নির্মল আনন্দদায়ক একটি পরিবেশে ৩টি দিন অতিবাহিত করতে পারেন-সে খেয়ালও রয়েছে আয়োজকদের।

জনসংযোগের ধারাবাহিকতা হিসেবে ২০-২১ জুলাই তারা ওয়াশিংটন ডিসিতে মতবিনিময় করবেন বিভিন্ন শ্রেণি ও পেশার লোকজনের সাথে।

গত বছর ফোবানার ৩০ তম বাংলাদেশ সম্মেলন হয়েছে ওয়াশিংটন ডিসিতে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!