কানাডার সাসকাটুনে বাংলা উৎসব

‘কান পেতেছি, চোখ মেলেছি, ধরার বুকে প্রাণ ঢেলেছি’ এ শ্লোগান নিয়ে কানাডার সাসকাটুনে অনুষ্ঠিত হলো ‘বাংলা উৎসব ২০১৭’।

অমিত উকিল, কানাডার সাসকাটুন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2017, 10:48 AM
Updated : 17 July 2017, 10:49 AM

গত ৮ জুলাই স্থানীয় সময় সন্ধ্যায় সাসকাটুনের সেন্ট পল চার্চে  বাংলাদেশ ও কানাডার

জাতীয় সঙ্গীতের মাধ্যমে এ উৎসবের পর্দা উঠে।

১৫০তম কানাডা ডে -কে সামনে  রেখে এবারের বাংলা উৎসব যেন প্রবাসীদের মাঝে নতুন করে প্রাণের সঞ্চার করে। সাসকাটুনের ব্যান্ড ৯৬ হাইল্যান্ডারস তাদের অনবদ্য পরিবেশনায় উপস্থিত দর্শকদের মন ভরিয়ে দেয়। এরপর সাসকাটুন সিটি কাউন্সিলার বেভ ডুবইস তার শুভেচ্ছা বক্তব্যে বাংলা উৎসবের সাফল্য কামনা করেন।

‘ইন্ডিয়ান স্কুল অব ড্যান্স অ্যান্ড মিউজিক’ এর ছাত্রীদের নৃত্য পরিবেশনা দর্শকদের মুগ্ধ করে। দেবল চৌধুরির সঞ্চালনায় অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ শিশু-কিশোরদের চিত্রাংকন ও রংকরণ পর্বটি বেশ উপভোগ্য হয়।

প্রবাসী শিল্পীদের বিভিন্ন ধরনের গান, বাদ্যযন্ত্র, ছড়া, আবৃততিসহ অন্যান্য পরিবেশনা সবাইকে আনন্দ দিয়েছে। অনুষ্ঠানের শেষ পর্বে বাংলা কমিউনিটির স্বপ্নিলের চিকিৎসা ও 

সুস্থ্য হয়ে উঠার জন্য শুভ কামনা ও  প্রার্থনা করা হয়।

অনেকদিন পর বাঙালিদের প্রাণের মেলায় সিঙ্গারা, পেয়াজু, জিলাপির মতো মুখরোচক খাবার আর ছিলো লটারি। সাত সমুদ্র তের নদী দূরে বসে বাংলা ভাষাভাষিদের এ মিলনমেলা, সফলতার একটি পালক ছিলো এ উৎসব।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!