লস অ্যাঞ্জেলেসে ‘ক্রান্তি’র অভিষেক সন্ধ্যা

প্রবাসী বাংলাদেশি প্রজন্মকে দেশের ইতিহাস, ঐতিহ্য, শিক্ষা ও সাহিত্য-সংস্কৃতির সাথে সংশ্লিষ্ট রাখতে যুক্তরাষ্ট্রে প্রতিষ্ঠিত হয়েছে ‘ক্রান্তি’।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2017, 09:39 AM
Updated : 17 July 2017, 09:39 AM

স্থানীয় সময় শনিবার বিকেলে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেস শহরে বার্নসডল গ্যালারি থিয়েটারে প্রতিষ্ঠানটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

‘ষড়ঋতুর দেশ বাংলাদেশ’ শিরোনামে এ অনুষ্ঠানে কার্যনির্বাহী পরিচালক হিসেবে ছিলেন শীলা মুস্তাফা ও সংগঠনটির সভাপতি মজিবর রহমান খোকা।

অতিথি ছিলেন- লস অ্যাঞ্জেলেসে কনসাল জেনারেল প্রিয়তোষ সাহা, ওয়াশিংটন ভয়েস অব আমেরিকা বাংলা সার্ভিস প্রধান রোকেয়া হায়দার, ইলিনয় স্টেট ইউনিভার্সিটির রাজনীতি ও সরকার বিভাগের অধ্যাপক আলী রীয়াজ, চিকিৎসক কথাসাহিত্যিক ও সাহিত্যপত্র ঘুংঘুরের সম্পাদক হুমায়ূন কবির এবং এটিএন নিউজের বার্তা প্রধান মুন্নী সাহা।

সাংস্কৃতিক পরিবেশনায় আবৃতি করেন- মাহিদুল ইসলাম মাহি, উচ্চাঙ্গ সেতার বাজান মোর্শেদ খান অপু, রবীন্দ্র সঙ্গীত পরিবেশন করেন স্বপ্নিল সজীব, লোকজ সঙ্গীত পরিবেশন করেন নিউ ইয়র্কের তাহমিনা শহীদ ও তবলায় ছিলেন নিউ ইয়র্কের তপন মদক।

ছবি কৃতজ্ঞতা: হুমায়ূন কবির

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!