অস্ট্রিয়া প্রবাসীদের ঈদ উদযাপন

অস্ট্রিয়া প্রবাসী বাংলাদেশি মুসলমানরা ঈদুল ফিতর উদযাপন করেছে।

এম. নজরুল ইসলাম, অস্ট্রিয়ার ভিয়েনা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2017, 04:30 AM
Updated : 26 June 2017, 04:30 AM

স্থানীয় সময় রোববার অস্ট্রিয়ায় প্রবাসী বাংলাদেশি মুসলিম সম্প্রদায় কর্তৃক পরিচালিত পাঁচটি মসজিদে তিনটি করে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। সকাল ৮টা, সাড়ে ৯টা ও ১১টায় অনুষ্ঠিত হয় ঈদের জামাত।

ভিয়েনায় বাংলাদেশিদের মালিকানাধীন জমির উপর নির্মিত ‘বাংলাদেশ ইসলামিক সেন্টার বাইতুল মোকাররম' মসজিদে স্থানীয় সময় সকাল ৮টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মাওলানা ফারুক আল মাদানি।

দ্বিতীয় জামাতে ইমামতি করেন মাওলানা সাইদুর রহমান আল আজাহারী, তৃতীয় জামাতে ইমামতি করেন মাওলানা গোলামুর রহমান আল আজাহারী।

প্রধান জামাতে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশন ভিয়েনার কাউন্সিলর শাবাব বিন আহমেদ,  সাংবাদিক এম. নজরুল ইসলাম, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, সহ-সভাপতি আকতার হোসেন ও শামছুল ইসলাম।

এছাড়া আরও উপস্থিত ছিলেন এমরান হোসেন, অস্ট্রিয়া আওয়ামী লীগেরসাধারণ সম্পাদক সাইফুল ইসরাম কবির, সাংগঠনিক সম্পাদক নয়ন হোসেন, লুৎফর রহমান সুজন, বাংলাদেশ ইসলামিক সেন্টার বাইতুল মোকাররম ভিয়েনার কর্মকর্তা আবিদ হোসেন খান তপন, হেলালউদ্দিন, জাহাঙ্গীর আলম, মুক্তিযোদ্ধা জোবায়ের খান শূয় ও মজনু আজাদ।

এ সময় জামাতে অংশগ্রহণকারীদের মিষ্টান্ন দিয়ে আপ্যায়ন করে মসজিদ পরিচালনা কমিটি।

রাজধানীর বাইরে গ্রাস, সালসবব্রুর্গ এবং লিনস শহরেও ব্যাপক উদ্দীপনার মধ্য দিয়ে ঈদ উদযাপন করেছেন প্রবাসী বাংলাদেশিরা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!