যুক্তরাষ্ট্রে সেক্টর কমান্ডার্স ফোরামের মতবিনিময়

সেক্টর কমান্ডার্স ফোরাম, যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে ইফতার ও মতবিনিময় সভার আয়োজন সম্পন্ন হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2017, 06:31 AM
Updated : 25 June 2017, 06:31 AM

স্থানীয় সময় শনিবার এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডার্স ফোরামের মহাসচিব হারুন হাবীব।

অনুষ্ঠানটি সমন্বয় করেন যুক্তরাষ্ট্র শাখার আহ্বায়ক এবং ‘চ্যানেল আই ’-এর যুক্তরাষ্ট্র প্রতিনিধি রাশেদ আহমেদ।

মতবিনিময়কালে হারুন হাবীব বলেন, “বাঙালির মুক্তিযুদ্ধের গৌরবগাঁথা নতুন প্রজন্মকে যত বেশি জানানো সম্ভব হবে, ততোই মুক্তিযুদ্ধের ইতিহাস মানবসভ্যতার অত্যাবশ্যকীয় একটি অধ্যায়ে পরিণত হবে। মুক্তিযুদ্ধের চেতনাকেও বাঙালি চিত্তে লালনের ক্ষেত্র প্রসারিত হবে।”

তিনি সেক্টর কমান্ডার্স ফোরামের কর্মকাণ্ডে প্রবাস-প্রজন্মকে ঘনিষ্ঠভাবে সম্পৃক্ত করার তাগিদ দেন। এছাড়া ফোরামের পূর্ণাঙ্গ কমিটি গঠনকালে নারী সংগঠক, প্রগতিশীল ছাত্র রাজনীতির সমর্থকদের অধিকহারে অন্তর্ভুক্তির তাগিদ দেন মহাসচিব।

মতবিনিময়ে অন্যান্যের মধ্যে অংশ নেন স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের কণ্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায় ও শহীদ হাসান এবং আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও সেক্টর কমান্ডার্স ফোরামের যুক্তরাষ্ট্র শাখার যুগ্ম আহ্বায়ক লাবলু আনসার।

এছাড়া আরও অংশ নেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ইত্তেফাকের বিশেষ প্রতিনিধি শহিদুল ইসলাম, ফোরামের সদস্য-সচিব রেজাউল বারী, ফোরামের সদস্য মুক্তিযোদ্ধা আবুল বাশার সেন্টু ও ফোরামের সদস্য নূরল আলম বাবু।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!