‘তবুও বই পড়ুন’

সংযুক্ত আরব আমিরাতে বেড়ে ওঠা প্রবাসী প্রজন্মের পাঠ অভ্যাস গড়ে তোলার জন্য ‘তবুও বই পড়ুন’ স্লোগান নিয়ে কাজ করে যাচ্ছে ‘আরবান রিডার’।

লুৎফুর রহমান, দুবাই থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2017, 09:49 AM
Updated : 23 June 2017, 09:49 AM

ইতোমধ্যে প্রবাসী বাংলাদেশিদের এ সংগঠনটি দুবাইয়ে একটি অস্থায়ি বাংলা লাইব্রেরি তৈরি করেছে। শারজাহ শহরে অন্য আরেকটি লাইব্রেরি তৈরিও প্রক্রিয়াধিন আছে বলে জানান সংগঠনের কর্মীরা।

বৃহস্পতিবার দুবাইয়ের একটি রেস্তোরাঁয় আরবান রিডারের নিয়মিত পাঠ আড্ডা ও ইফতার অনুষ্ঠিত হয়। আড্ডা সঞ্চালনা করেন সংগঠনের সদস্য মোহাম্মদ নওশের আলী।

প্রধান অতিথির বক্তব্য দেন প্রবাসী লেখক এবং দুবাই সাফারি ও চিড়িয়াখানার পরিচালক রেজা খান। বিশেষ অতিথির বক্তব্য দেন আব্দুর রহমান, কমিউনিটি নেতা সৈয়দ আবু আহাদ ও দুবাইয়ের উলংগং বিশ্ববিদ্যালয়ের সহযোগি অধ্যাপক জিনাত খান।

আড্ডায় উপস্থিত সবার কাছে সংগঠন ও লাইব্রেরির লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন সংগঠনের সদস্য জুলফিকার হায়দার খান। এ সময় আমিরাতে বসবাসরত নানা পেশা ও শ্রেণির প্রবাসীরা উপস্থিত ছিলেন।

‘মরুর বুকে বইয়ের ফেরিঅলা’ খ্যাত ‘আরবান রিডার’ বাংলা ভাষা ও সংস্কৃতির বিকাশে কাজ করে যেতে বদ্ধ পরিকর বলে জানান সংগঠনের উদ্যোক্তারা।

ছবি কৃতজ্ঞতা: আরবান রিডার

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!