জাপানে ‘মুন্সিগঞ্জ-বিক্রমপুর সোসাইটি’র ইফতার

টোকিওতে জাপান প্রবাসীদের নিয়ে ইফতার আয়োজন করেছে ‘মুন্সিগঞ্জ-বিক্রমপুর সোসাইটি’।

পি আর প্ল্যাসিড, জাপানের টোকিও থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2017, 05:02 PM
Updated : 22 June 2017, 05:02 PM

রোববার টোকিওর ইতাবাসি ওয়ার্ডের ওইয়ামা বুংকা হলে ওই ইফতারের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টোকিওতে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূতাবাস সচিব মোহাম্মদ জোবায়েদ এবং ‘এশিয়ান পিপলস ফ্রেন্ডশিপ সোসাইটি’র প্রাক্তন সভাপতি ইউশনারি।

জাপানে বাংলাদেশি প্রবাসীদের দ্বারা পরিচালিত রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক-আঞ্চলিক সংগঠনগুলোর মধ্যে ‘মুন্সিগঞ্জ-বিক্রমপুর সোসাইটি’ অন্যতম বড় সংগঠন।

ইফতার ও তারপর অনুষ্ঠি আলোচনা সভায় মুন্সিগঞ্জ ও বৃহত্তর বিক্রমপুরবাসীরা ছাড়াও জাপানের স্থানীয় ব্যক্তিত্বসহ তিনশ’রও বেশি লোক ছিলেন।

ইফতারে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এস ইসলাম নান্নু, জিয়া ইসলাম, তাজউদ্দিন মাহমুদ রবি চৌধুরী, জহিরুল ইসলাম, মীর রেজাউল করিম রেজা, বি এম শাজাহান, আল আমিন খান, ইঞ্জিনিয়ার হানিফ, আনোয়ার হোসেন সরকার, বশির আহমেদ, দেলোয়ার হোসেন, সুখেন ব্রহ্ম এবং মুন্সী কে আজাদ।

ইফতারের আগে সংগঠনের সদ্যপ্রয়াত সদস্য এবং জাপান প্রবাসীদের মধ্যে পরিচিত মুখ ব্যবসায়ী মো. মনির হোসেনের আত্মার মাগফেরাত কামনা করে এবং অন্য সকল প্রবাসীদের সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করে দোয়া করা হয়।

ইফতার ও নামাজের পর উপস্থিত সকলের উদ্দেশে বক্তব্য দেন প্রধান অতিথি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা, বিশেষ অতিথি ইউশনারি, এস ইসলাম নান্নু এবং অন্যান্য গুরুত্বপূর্ণ অতিথিরা।

সংগঠনের সভাপতি বাদল চাকলাদার ও সাধারণ সম্পাদক মো. আসলাম খন্দকার (হিরা) অনুষ্ঠানে অংশ নিয়ে আয়োজনকে সুন্দর ও সফল করায় উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য দেন।

ইফতার ও আলোচনা অনুষ্ঠান সঞ্চালকের দায়িত্বে ছিলেন জুয়েল আহসান কামরুল।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!