ফখরুলের গাড়িতে হামলা: মক্কা-মদিনায় বিএনপির প্রতিবাদ সভা

সৌদি আরবের মক্কা ও মদিনায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার প্রতিবাদে সভা করেছে বিএনপি।

মো.শফিউল্লাহ, সৌদি আরব থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2017, 01:15 PM
Updated : 20 June 2017, 01:43 PM

মক্কার স্থানীয় সময় রোববার গভীর রাতে একটি হোটেলে এ সভার আয়োজন করা হয়।

মক্কা বিএনপির সভাপতি খন্দকার এম এ হেলাল সভাপতিত্বে পরিচালনা করেন সাধারণ সম্পাদক নুরুল আবছার চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শাহাব উদ্দিন।

এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন।বিশেষ অতিথি ছিলেন লন্ডন থেকে আসা কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির।

সভায় বক্তব্য দেন আবু তাহের চৌধুরী, দেলোয়ার হোসেন, মহিউদ্দিন চৌধুরী, আমিন তালুকদার, গাজী কামাল, মইনুল ইসলাম লিটুসহ আরো অনেকে।

মক্কার প্রতিবাদ সভায় বিএনপি ও অঙ্গসংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এছাড়া রোববার সৌদি আরবের মদিনায় বেলাল মসজিদের পাশে আয়োজিত ইফতার ও আলোচনা সভায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদকে ‘পলিটিক্যাল বেয়াদব’ হিসেবে উল্লেখ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপি নেতাদের গাড়িবহরে পরিকল্পিতভাবে হামলা করা হয়েছে বলেও অভিযোগ করেন।

বিএনপি নেতা নজরুল বলেন, “এরা রাজনীতিবিদ না, রাজনীতির ন্যূনতম সংস্কৃতি এদের মধ্যে নাই। বিদেশে যেয়ে অনেকে টাকা-পয়সা থাকলে লেখাপড়া করে ডিগ্রি নিয়ে আসা যায়।”

সরকার প্রসঙ্গে তিনি বলেন, “কোনো রকমের রাজনৈতিক আচরণ এই সরকারের মধ্যে নাই, অরাজনৈতিক আচরণ আছে। কোনো রকমের মানবিক মূল্যবোধ এই সরকার মানে না। এই সরকার একটা অমানবিক সরকার, এমন তার নিপীড়ণের পরিমাণ বেড়েছে যে এই সরকারকে ‘দানবিক সরকার’ও বলা যেতে পারে।”

এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন মদিনা বিএনপির সাবেক সভাপতি আবদুল মোমিন।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন পিয়ার আহমেদ পিয়ার, ভিপি বাবুল ও সালাউদ্দিন সোহেল।

ইফতার ও আলোচনা সভায় মদিনা বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!