সিঙ্গাপুরে বাংলার কণ্ঠ সাহিত্য পরিষদের সম্মেলন

অসিত কুমার বাড়ৈকে সভাপতি ও হাসনাত মিলনকে সাধারণ সম্পাদক করে সিঙ্গাপুর প্রবাসীদের সাহিত্য সংগঠন ‘বাংলার কণ্ঠ সাহিত্য পরিষদ’ এর নতুন কমিটি গঠিত হয়েছে।

জাহাঙ্গীর বাবু, সিঙ্গাপুর থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2017, 10:05 AM
Updated : 19 June 2017, 10:05 AM

স্থানীয় সময় রোববার প্রবাসী পত্রিকা ‘বাংলার কণ্ঠ’ কার্যালয় বাংলাদেশ সেন্টারে পরিষদের সপ্তম দ্বি- বার্ষিক সম্মেলন থেকে নতুন এ কমিটি ঘোষণা করা হয়।

সম্মেলন আয়োজক কমিটির আহ্বায়ক অসিত কুমার বাড়ৈর সভাপতিত্বে পরিষদের প্রধান উপদেষ্টা ও বাংলার কণ্ঠ সম্পাদক এ কে এম মোহসীন তার শুভেচ্ছা বক্তব্যে পরিষদের ইতিহাস তুলে ধরে নতুন কমিটি ঘোষণা করেন।

নতুন কমিটিতে পদ পাওয়া অন্যান্যরা হলেন- জেষ্ঠ্য সহ সভাপতি মো. সহিদুল ইসলাম, সহ সভাপতি শেখ মিজানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মহসীন আকবর, সাংগঠনিক সম্পাদক স্বপন ওয়াহিদ, সহ সাংগঠনিক আল ইসলাম, শিক্ষা সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এইচ এস আদনান শাহ্, সহ শিক্ষা সাহিত্য সম্পাদক সুজেল হোসেন শুভ, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাশিদুল ইসলাম জুয়েল, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক জে এম জসীম, কোষাধক্ষ্য কনক বেলাল, নাট্যবিষয়ক সম্পাদক মাহবুব আবেদীন, সহ নাট্যবিষয়ক সম্পাদক ইব্রাহীম খলিল, সমাজসেবা সম্পাদক মাহমুদ-উন নবী, সহ সমাজসেবা সম্পাদক হিমু আহমেদ রাব্বী, ক্রীড়া সম্পাদক শাকিল শাওন জয়, সহ ক্রীড়া সম্পাদক মো. জুয়েল, ধর্মবিষয়ক সম্পাদক সরকার মহিউদ্দিন ও বকুল রাজবংশী, দপ্তর সম্পাদক মসিউর রহমান পলাশ, কার্যকরী সদস্য পদ পেয়েছেন- সাইফ তমাল, রবিউল হাসান মিরাজ, কে নজরুল, এইচ এম জাহাঙ্গীর, দীপঙ্কর সরকার, আবু বকর সিদ্দিক, মানিক চন্দ্র পাইন ও জামাল হোসেন। 
নতুন কমিটির উপদেষ্টা পরিষদে আছেন- প্রধান উপদেষ্টা কে এম মোহসীন, কিবিরিয়া মো. শাহজাহান, মনিশংকর প্রসাদ, তাপস বিশ্বাস, শহিদুল ইসলাম পিকলু, রোকেয়া লিটা, মো. এনামুল হক, জাহাঙ্গীর আলম বাবু, এম কিবরিয়া শাহ্ ও রণজিৎ দস্তিদার।

মশিউর রহমান পলাশের সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য দেন- রোকেয়া লিটা, শিল্পী রুবেল, কে এইচ আলামিন, শাহাদাত রাসেল, সংগঠনের সদস্য আল ইসলাম, স্বপন ওয়াহিদ, সুজেল হোসেন শুভ, এস এইচ আদনান শাহ, শেখ মিজানুর রহমান, মাহবুব আবেদীন, রাশিদুল ইসলাম জুয়েল, জে এম জসীম, মো. জুয়েল ও যুগ্ম আহ্বায়ক মো. শহীদুল ইসলাম।

সম্মেলনে সার্বিক সহযোগিতায় ছিলেন- শুভ, স্বপন ওয়াহিদ, শেখ মিজান, আল ইসলাম ও প্রদীপ চক্রবর্তী।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!