ফখরুলের গাড়িবহরে হামলার নিন্দা যুক্তরাষ্ট্রে

পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত রাঙামাটিতে যাওয়ার পথে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার ঘট্নায় প্রতিবাদ করেছে যুক্তরাষ্ট্রে বিএনপি সমর্থক প্রবাসীরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2017, 05:05 AM
Updated : 19 June 2017, 05:05 AM

স্থানীয় সময় রোববার এ হামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্র বিএনপি, যুবদল, জাসাস, তারেক পরিষদ, জাতীয়তাবাদী ফোরাম পৃথক পৃথক বিবৃতি দেয়।

এসব বিবৃতিতে বলা হয়, “ক্ষতিগ্রস্ত এলাকায় পুনর্বাসনের নামে সরকারের মিথ্যাচার ফাঁস হয়ে পড়ার আশঙ্কা থেকেই সরকারদলীয় লোকজন এই হামলা চালিয়েছে। এর খেসারত সরকারকে দিতেই হবে।”

বিবৃতিতে আরও দাবি করা হয়, “সরকার যদি প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা না করে তাহলে বিএনপির নেতাকর্মীরা সর্বস্তরে প্রতিরোধ রচনায় বাধ্য হবে।”

এতে বলা হয়, “বিএনপি শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচিতে বিশ্বাসী, বিএনপি গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল। তবে এ ধরনের বর্বরোচিত হামলার ঘটনা অব্যাহত থাকলে বিএনপিকেও সবকিছু ভেবে এগুতে হবে।”

বিবৃতিতে স্বাক্ষরকারী নেতাদের মধ্যে রয়েছেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন, সাবেক সহ-সভাপতি সোলায়মান ভূইয়া, সাবেক যুগ্ম সাধারণ সাধারণ সম্পাদক ও তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির প্রতিষ্ঠাতা-চেয়ারপার্সন আকতার হোসেন বাদল, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক গোলাম ফারুক শাহীন।

এছাড়া আরও স্বাক্ষর করেছেন যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সভাপতি বাবরউদ্দিন এবং সেক্রেটারি সুরুজ্জামান, যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন, যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী এবং সেক্রেটারি আবু সাঈদ আহমদ, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি ও  তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির মহাসচিব জসীমউদ্দিন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!