বুয়েট অ্যালামনাই অস্ট্রেলিয়ার বনভোজন

অস্ট্রেলিয়া প্রবাসী বুয়েটের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের সংগঠন ‘বুয়েট অ্যালামনাই অস্ট্রেলিয়া’ তাদের বাৎসরিক বনভোজন পালন করেছে।

মো. ইয়াকুব আলী, অস্ট্রেলিয়ার সিডনি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2017, 11:02 AM
Updated : 29 May 2017, 11:08 AM

গত ২০ মে সিডনি টেম্পির রবিন ওয়েব স্টার রির্জাভে প্রায় দুইশ’ অ্যালামনাই ও তাদের পরিবারের সদস্যরা এ বনভোজনে অংশ নেন।

এতে বুয়েট অ্যালামনাইদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রথম কমিটির সভাপতি মির্জা মনিরুল হাসান, দ্বিতীয় কমিটির সভাপতি জুলহাস ভূঁইয়া ও তৃতীয় কমিটির সভাপতি এবং বুয়েট অ্যালামনাই এর প্রতিষ্ঠাতা মাহমুদা রুনু।

স্থানীয় সময় দুপুর ১২টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত এ বনভোজন ছিল সবার কাছে উৎসবমুখর।   

নিবন্ধন শেষে শিশুদের জন্য খেলা দিয়ে শুরু হয় আনন্দ পর্ব। সপ্তাহে পাঁচ দিন স্কুলের রুটিনে আবদ্ধ থেকে হাঁপিয়ে ওঠা শিশুদের জন্য এটা ছিল একটা নির্ভাবনায় নিঃশ্বাস নেয়ার প্রয়াস।

বড়দের জন্যও ছিল খেলার আয়োজন। উপস্থিত মহিলা অভ্যাগতদের জন্য আয়োজিত খেলার মাধ্যমে যেন ক্ষণিকের জন্য তাদের শৈশবের দিনগুলোতে ফিরে যেতে পেরেছিলেন। খেলা থেকে বাদ পড়েননি পুরুষ অতিথিরাও। এসব খেলা ও প্রতিযোগিতা ছিল অতিথিদের জন্য এক নির্মল বিনোদনের উৎস।

হিমালয় রেস্তোরাঁর সরবরাহে তন্দুরি চিকেন, নান রুটি, ভাত, খাসির রেজালা, ডাল, সালাদ, রাইতা ও সবশেষে পরিবেশন করা হয় মিষ্টি। গল্প, আড্ডা, খেলাধুলা আর গানের সাথে বিকেলে ছিল চা-নাস্তার ব্যবস্থা।

বুয়েটিয়ান আর তাদের পরিবারের সদস্যদের বিনোদনের মাত্রাকে পূর্ণতা দেয়ার জন্য আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের। সেখানে গান শোনান বুয়েটিয়ান মাশফিকুর রহমান, তাইমুর রহমান লিমন, নিশাত সিদ্দিক ও তাদের পরিবারের সদস্যরা।

অনুষ্ঠানের শেষে সংগঠনের বর্তমান কার্যকরি কমিটির সভাপতি কেয়া আলী ও সাধারণ সম্পাদক নিশাত সিদ্দিক সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য দেন।

আরো বেশি বুয়েটিয়ানদের সংগঠিত করা ও অস্ট্রেলিয়ার অন্যান্য অঙ্গরাজ্যে এর কার্যক্রম বাড়ানোর বিষয়টিও উঠে আসে তাদের বক্তব্যে। প্রত্যেক ব্যাচ থেকে একজন করে প্রতিনিধি ঠিক করার বিষয়ে ঐকমত্য হন সবাই।

পুরো বনভোজনের ফটোগ্রাফির দায়িত্বে ছিলেন ইয়াসির আরাফাত আর খাবার সরবরাহে ছিল হিমালয় রেস্টুরেন্ট। বুয়েট অ্যালামনাই অস্ট্রেলিয়া প্রথমবারের মতো অনলাইনে টিকেটের ব্যবস্থা করে ট্রেন্ডি আইডিয়াস এর সাথে।

বনভোজন অনুষ্ঠানের স্পন্সর সহযোগি ছিল ‘সিডনি পার্লামেন্ট হাউস পোস্ট অফিস’ ও ‘ডিজাইন এন ড্রাফটিং সার্ভিসেস’। 

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!