নিউ ইয়র্কে বিএনপির প্রতিবাদ সমাবেশ

রাজধানী ঢাকায় বিএনপি’কে সমাবেশের অনুমতি না দেওয়া ও খুলনায় বিএনপি নেতাকে হত্যার প্রতিবাদ জানিয়েছে যুক্তরাষ্ট্র বিএনপি।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2017, 05:08 AM
Updated : 29 May 2017, 05:08 AM

স্থানীয় সময় শুক্রবার রাতে নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে মেজবান পার্টি সেন্টারে  ‘যুক্তরাষ্ট্র বিএনপি’, ‘আরাফাত রহমান কোকা স্মৃতি পরিষদ’ এবং ‘তারেক পরিষদ’ সম্মিলিতভাবে এ সমাবেশের আয়োজন করে।

সমাবেশে প্রধান অতিথি যুক্তরাষ্ট্র বিএনপি’র নেতা আকতার হোসেন বাদল শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সমালোচনা করে বলেন, “সরকার একদিকে গণতন্ত্রের কথা বলছে, অন্যদিকে বিরোধী দলের সকল কর্মকাণ্ডে বিঘ্ন সৃষ্টি করছে। এ ধরনের আচরণে সরকার প্রতিনিয়ত নিজেকে স্বৈরাচার হিসেবে দাঁড় করাচ্ছে।”

বাদল আরও বলেন, “সকলের কাছে গ্রহণযোগ্য ব্যক্তির নেতৃত্বে নির্বাচন হলে অবশ্যই বিএনপি অংশ নেবে। বিএনপির আন্তর্জাতিক মিত্ররাও তেমনটি আশা করছেন।”

মার্কিন কংগ্রেসে পররাষ্ট্র বিষয়ক দুই প্রভাবশালী সদস্যের সাথে বৈঠকের উদ্ধৃতি দিয়ে বাদল বলেন, “বিএনপির ভিশন-২০৩০কে তারা স্বাগত জানিয়েছেন। এখন ক্ষমতাসীন সরকারের উচিত হবে সকলের অংশগ্রহণে সাধারণ নির্বাচনের পথ তৈরি করা।”

বাদল বলেন, “ব্যক্তিগতভাবে আমি বিএনপি করলেও কংগ্রেসম্যান কিংবা সিনেটরদের সাথে বৈঠকের সময় বাংলাদেশকেই প্রাধান্য দেই। দলীয় স্বার্থের উর্ধ্বে রাখি বাংলাদেশকে। আজ যারা রাষ্ট্র পরিচালনা করছেন, তাদেরও তেমন মনোভাব থাকা জরুরী।”

তারেক পরিষদের মহাসচিব ও বিএনপি নেতা জসীমউদ্দিনের পরিচালনায় সমাবেশে আরও অংশ নেন আরাফাত রহমান কোকো স্মৃতি পরিষদের সভাপতি শাহাদৎ হোসেন রাজু এবং সেক্রেটারি মনিরুল ইসলাম, নিউ ইয়র্ক অঙ্গরাজ্য বিএনপি’র সাধারণ সম্পাদক সাঈদুর রহমান সাঈদ, বিএনপি নেতা ও তারেক পরিষদের যুগ্ম মহাসচিব আনিসুর রহমান, সাংগঠনিক সম্পাদক হুমায়ূন কবীর, সাইফুল ইসলাম অপু ও সহ-সভাপতি কাজী মো. আসাদুল্লাহ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!