কানাডার সাসকাটুনে বাংলা বর্ষবরণ

কানাডার সাসকাটুনে শীত-গ্রীষ্ম কখনও সময়ের আগে বা কখনো দেরিতে আসে। ঠিক তেমনি এবার এখানে বর্ষবরণ অনুষ্ঠানও কিছুটা দেরিতে পালন হলো।

অমিত উকিল, কানাডার সাসকাটুন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2017, 12:34 PM
Updated : 22 May 2017, 12:34 PM

গত শনিবার সাসকাটুনের এডেন বোম্যান কলেজিয়েটে বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশন অব সাস্কাচুয়ানের (বিকাশ) উদ্যোগে প্রবাসীদের নিয়ে জাঁকজমকভাবে উদযাপন করা হয় ‘বর্ষবরণ-১৪২৪’।

সাবিনা ইয়াসমীনের উপস্থিতিতে এ বর্ষবরণ অনুষ্ঠানটি হয়ে উঠেছিলো অন্যরকম।

স্থানীয় শিল্পীদের পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানেরপর্দা ওঠে। স্থানীয় শিল্পীরা সঙ্গীত, নৃত্য, আবৃত্তি পরিবেশন করেন।

বাংলা ছায়াছবির জনপ্রিয় গানের সাথে ফ্যাশন-শো উপস্থিত দর্শকদের মন ভরিয়ে দেয়।

এরপর মঞ্চে আসেন সাবিনা ইয়াসমীন। তিনি শুরু করেন ‘সবকটা জানালা খুলে দাও না’ গানটি দিয়ে। এরপর একে একে'ইশারায় শিস দিয়ে আমাকে ডেকোনা' ,' মাঝি নাও ছাইড়া দে', 'সে যে কেন এলো না, কিছু ভালো লাগে না' ইত্যাদি গান গেয়ে দর্শকদের মন্ত্রমুগ্ধ করে রাখেন।

অনুষ্ঠান শেষে শিল্পী সাবিনা ইয়াসমিনসহ বাংলাদেশ থেকে আগত যন্ত্রশিল্পীদের বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশন অব সাস্কাচুয়ানের (বিকাশ)পক্ষ থেকে সম্মাননা দেওয়া হয়।

বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশন অব সাস্কাচুয়ানের সভাপতি জাকির হোসেন স্পন্সর, কলা-কুশলী, ভলান্টিয়ার ও উপস্থিত দর্শকদের কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!