সৌদি প্রবাসীদের আউটপাস সেবার সময়সূচি দিয়েছে দূতাবাস

সৌদি আরব সরকারের সাধারণ ক্ষমার অধীনে অবৈধ বাংলাদেশিদের দেশে ফিরতে আউটপাস সেবা দিতে যাচ্ছে বাংলাদেশ দূতাবাস।

মো. শফি উল্লাহ, সৌদি আরব থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2017, 12:28 PM
Updated : 17 May 2017, 12:28 PM

আগামী ১৯ ও ২০ মে স্থানীয় সময় সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত বাংলাদেশ দূতাবাস রিয়াদ টিম আউটপাস সেবা দিবে বলে বাংলাদেশ দূতাবাসের এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে।

এছাড়া আগামী ২৫ মে দাম্মামে সৌদি আরবের পাসপোর্ট অধিদপ্তর (জাওয়াযাত) আউট পাস সেবা দিবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

দাম্মাম, খোবার, জুবাইল, ক্বাতিফে অবস্থানরত বাংলাদেশি নাগরিক যারা উমরাহ বা হজ ভিসায় সৌদি আরবে গিয়ে বর্তমানে অবৈধ এবং যারা কাতার, কুয়েত, ইমারাত, ওমান, বাহরাইন ও ইয়েমেন থেকে ভিজিট ভিসায় বা অবৈধভাবে সীমানা পেরিয়ে সৌদি আরবে অবৈধ আছেন তাদের সাধারণ ক্ষমার আওতায় আনা হয়েছে।

এছাড়া যারা দীর্ঘদিন আগে সৌদি আরবে এসে বর্তমানে অবৈধ ও সাথে কোনও কাগজপত্র নেই এবং জাওয়াযাতে ফিংগারপ্রিন্ট নেই তারাও এ ক্ষমার আওতাধীন।

যারা দেশে ফেরত যাওয়ার লক্ষ্যে এখনও এক্সিট ভিসা সংগ্রহ করতে পারেননি তারা ২৫ মেদাম্মাম ডিপোর্টেশন সেন্টার (সফর জেল) এর পেছনের গেইটে স্থানীয় সময় দুপুর ১টায় ফেরত ভিসা নিতে পারবেন।

এসময় তাদের বৈধ মেয়াদসহ পাসপোর্ট ও অন্যান্য কোনও কাগজপত্র থাকলে সাথে আনলে দূতাবাস টিম প্রয়োজনীয় সাহায্য করবে।

দূতাবাসের বিজ্ঞপ্তিতে বলা হয়, ফিংগারপ্রিন্ট নেওয়ার পর, পরদিন তাদের এক্সিট ভিসা সরবরাহ করা হবে। ভিসা পাওয়ার পর ২৩ জুনের মধ্যে সৌদি আরব ত্যাগ করতে হবে।

যাদের নামে মামলা রয়েছে বা যারা অন্যের ইকামাতে অবৈধভাবে ফিংগারপ্রিন্ট দিয়ে অবৈধ ইকামা বানানোর চেষ্টা করেছেন তাদের জন্য এ সেবা প্রযোজ্য নয় বলে দূতাবাস জানিয়েছে।

বিস্তারিত জানতে রিয়াদে বাংলাদেশ দূতাবাসের আইন সহকারী মোহাম্মদ ফয়সাল আহমদের সঙ্গে ফোনে ০১১৪১৯৫৩০০- এই নম্বরে যোগাযোগ করার জন্য বিজ্ঞপ্তিতে পরামর্শ দেওয়া হয়েছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!