দেশে ফিরতে চান ভাগ্যাহত প্রবাসী শ্রমিক আজিম

সংযুক্ত আরব আমিরাতে সড়ক দুর্ঘটনায় পক্ষাঘাতগ্রস্ত প্রবাসী শ্রমিক মোহাম্মদ আজিম বাংলাদেশে তার স্বজনদের কাছে ফিরতে চান।

জাহাঙ্গীর কবীর বাপপি, আবু ধাবি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2017, 05:53 AM
Updated : 16 May 2017, 05:53 AM

গত ৩১ ডিসেম্বর আবু ধাবির রাস্তায় ওভারটেকিং করা অন্য একটি গাড়িকে রক্ষা করতে যেয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের বৈদ্যুতিক খুঁটিতে আঘাত খায় আজিমের (৩৫) গাড়ি।

এতে গাড়ির অপর দুই যাত্রী মুহাম্মদ আবদুর রহিম (৪২) ও মুহাম্মদ আলমগীর (৪৫) মারা যান এবং মোহাম্মদ আজিম আহত হন। এতে তার দুটি পা জখম হয় ও ছয় দফা সার্জারি করা হয়। ডান হাঁটুতে নয়টি ও কোমরে দুইটি রিংসহ স্টিল বার দিয়ে দু’পা জোড়া দেওয়া হয়।

আজিমের বাড়ি চট্টগ্রাম হাটহাজারীর ধলই গ্রামে। গ্রামে তার পাঁচ ও এক বছর বয়সী দুইটি ছেলে রয়েছে। ২০০৬ সালে ভাগ্য বদলের আশায় আরব আমিরাতের রাসাল খাইমাহ অঞ্চলে প্রবাসী শ্রমিক হয়ে এসেছিলেন আজিম। একটি আসবাবপত্রের দোকানে তিনি বিক্রয়কর্মীর কাজ করতেন।

অনেক প্রবাসীদের স্বপ্নের দেশ সংযুক্ত আরব আমিরাতে এসে অনেকেরই ভাগ্য সুফলা হয়েছে, আবার কারো কারো প্রতি ভাগ্যদেব তেমন সুপ্রসন্ন হননি। এমনি একজন হলেন চট্রগ্রামের আজিম।

সড়ক দুর্ঘটনার এখন এ ক্ষত নিরাময় হয়ে কখন যে আজিম নিজের পায়ের উপর ভর দিয়ে দাঁড়াতে পারবেন তার নিশ্চয়তা নেই। দুর্ঘটনার পর দু’মাস তাকে আল সাকার হাসপাতালে চিকিৎসাধীন রাখা হয়।

চট্টগ্রাম সমিতি দুবাই ও উত্তর আমিরাত, রাসাল খাইমাহ বাংলাদেশ ইসলামিয়া স্কুল ও বাংলাদেশ সোশ্যাল ক্লাবের সভাপতি পিয়ার মোহাম্মদ আবুল মনসুরসহ অনেকেই প্রাথমিকভাবে আজিমের চিকিৎসার খরচ দিয়েছেন। কিন্তু পরবর্তিতে খরচ আরও বেড়ে যাওয়ায় তাকে হাসপাতাল থেকে ছাড়িয়ে নেওয়া হয়।

প্রবাসী শ্রমিক আজিম তার চলৎশক্তি হারিয়েছেন, আবার পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিটির উপার্জন বন্ধ হয়ে যাওয়ায় দেশে তার পরিবার আছে অর্থকষ্টে।

তবু স্বপ্নভঙ্গের বেদনা নিয়ে শ্রমিক আজিম বাংলাদেশে তার স্বজনদের কাছে ফিরতে চান, নিজের ভাঙা পায়ের চিকিৎসা করাতে চান। সেই সাথে তার ভাঙা স্বপ্নগুলোকেও জোড়া দিতে চান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!