শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বৈশাখী মেগা কনসার্ট

বৈশাখ উপলক্ষে আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ‘মেগা মিউজিক্যাল কনসার্ট’ করেছেন প্রবাসী বাংলাদেশিরা।

জাহাঙ্গীর কবীর বাপপি, আরব আমিরাত থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2017, 08:40 AM
Updated : 30 April 2017, 08:42 AM

স্থানীয় সময় শুক্রবার রাতে আরব আমিরাত ও বাংলাদেশের জাতীয় সঙ্গীতের পর উৎসবমুখর প্রবাসীদের এ বৈশাখী কনসার্টের উদ্বোধন করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান।

বাংলাদেশের লোক গানের জনপ্রিয় শিল্পী মমতাজ বেগম, তপন চৌধুরী, চট্টগ্রামের লোকগীতি শিল্পী ফকির সাহাবুদ্দীন, আবদুল আলিমের মেয়ে নুরজাহান আলিম, লিজা ও জিনাত জাহান মুন্নীসহ স্থানীয় শিল্পীরা এ উৎসবে গান শোনান।

প্রায় তিন ঘণ্টার এ বৈশাখী আয়োজনের মূলশিল্পী মমতাজ গান গাওয়ার সময় এক যন্ত্রী এগিয়ে এসে সময়ের দিকে দৃষ্টি দেওয়ার অনুরোধ করলে শিল্পী হেসে উঠে বলেন, “ফকির সাহাবুদ্দীন তো একটানেই চল্লিশটা গান গাইলেন, সময়ের অভাবে আমি আবার অর্ধেক গান গাইতে পারি না।”

উৎসবে বাংলাদেশে সর্বোচ্চ রেমিটেন্স পাঠানোর মাধ্যমে দেশের অর্থনীতিতে অবদান রাখার জন্য রাষ্ট্রদূত সিআইপিদের উত্তরীয় পরিয়ে দেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত সাঈদ বিন হাজের আল শাহী ও দুবাইয়ের কন্সাল জেনারেল এস বদিরুজ্জামান।

শিল্পীরা একে একে গেয়ে শোনান দেশের গান, পল্লীগীতি, মরমী সঙ্গীত ও ভাওয়াইয়া গান। এছাড়া ছিলো নাচের রকমারি আয়োজন।

লেজার ডিসপ্লে আর আলোকসজ্জার মধ্যে শুরু হওয়া মিউজিক্যাল ইভেন্টের উদ্বোধনী আয়োজনে ছিল পল্লীকবি জসীম উদদীনের ‘নিমন্ত্রণ’ কবিতা। এর সাথে পর্দার পটভূমিতে গ্রাম-বাংলার দৃশ্য ভেসে উঠে ও ভরাট কণ্ঠে বাজে ‘তুমি যাবে ভাই, যাবে মোর সাথে, আমাদের ছোট গাঁয়’। তখন দেশের স্মৃতিতে কাতর প্রবাসীদের অনেককেই চোখ মুছতে দেখা গেছে।

দুবাইয়ের কন্সাল জেনারেল এস বদিরুজ্জামান ও শিল্পী নুরজাহান আলিমের দ্বৈত কণ্ঠে ‘ও সুজন সখিরে’ গানটি দর্শকদের হর্ষধ্বনি পায়।

উৎসবে নাচের কোরিওগ্রাফার ছিলেন অরুনা হায়দার, ইভেন্ট ম্যানেজমেন্টে ছিলেন জর্জ খান। ইভেন্টটির স্পন্সর ছিল ইউএই এক্সচেঞ্জ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!