নিউ ইয়র্কে মানিকগঞ্জ সমিতির বৈশাখী মেলা

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বৈশাখী মেলা করেছেন অঙ্গরাজ্যটিতে বসবাসরত বাংলাদেশিরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2017, 06:54 AM
Updated : 30 April 2017, 07:17 AM

শনিবার নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের পিএস-৬৯ এর মিলনায়তনে এ মেলার আয়োজন করে ‘মানিকগঞ্জ সমিতি অব নর্থ আমেরিকা’।

মেলা উপলক্ষে দিনভর চলে বৈশাখের আমেজে খাওয়া-দাওয়া ও বাঙালি ঐতিহ্যবাহী পণ্যের মেলা। পোশাকে বাঙালি সেজেছিল তরুণ-তরুণীরা। পুঁথিপাঠও করেন কেউ কেউ। 

মেলায় প্রধান অতিথির বক্তব্যে নিউ ইয়র্কের মূলধারার রাজনীতিক ও সমাজকর্মী আকতার হোসেন বাদল বলেন, “নিউ ইয়র্কে যেসব বাংলাদেশি মার্কিন সিটিজেনশিপ গ্রহণ করেছেন, তার ৯৫%ই ডেমক্র্যাট হিসেবে তালিকাভুক্ত। তবে এর কোন প্রভাব পরিলক্ষিত হয় না ডেমক্র্যাটিক পার্টির সাংগঠনিক কর্মকাণ্ডে। এর ফলে মূলধারার লোকজন বাংলাদেশিদের গুরুত্ব দিচ্ছে না।

“বাংলাদেশি রাজনৈতিক বিশ্বাস অটুট রেখেও মার্কিন রাজনীতিতে জোরালো ভূমিকায় অবতীর্ণ হওয়া যায়। বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে প্রতিটি বাংলাদেশিরই উচিত হবে মূলধারায় অর্থ-সময় দেয়া।”

মূলমঞ্চে বাঙালি সংস্কৃতির আলোকে আরো বক্তব্য দেন- সিটি কাউন্সিলে ডেমক্র্যাট প্রার্থী তৈয়েবুর রহমান হারুন, সংগঠনের সভাপতি মনিউর রহমান জাহাঙ্গির, সাধারণ সম্পাদক আবু সুফিয়ান, বৈশাখী মেলা কমিটির আহ্বায়ক জিকরুল আমিন জুয়েল ও সদস্য সচিব রাশেদ মিয়া।

অনুষ্ঠান শেষে বাংলাদেশি কম্যুনিটি সেবার জন্যে মানিকগঞ্জ সমিতির পক্ষ থেকে আকতার হোসেন বাদলকে সম্মাননা দেওয়া হয়। এটি হস্তান্তর করেন ডেমক্র্যাট তৈয়েবুর রহমান হারুন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!