যুক্তরাষ্ট্রের আটলান্টায় বৈশাখী মেলা

যুক্তরাষ্ট্রের আটলান্টায় বাংলা নববর্ষ উপলক্ষে বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়েছে।

রুমী কবির, যুক্তরাষ্ট্রের আটলান্টা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2017, 06:06 AM
Updated : 27 April 2017, 06:06 AM

স্থানীয় সময় শনিবার ‘বাংলাদেশি আমেরিকান অ্যাসোসিয়েশন অব জর্জিয়া’র উদযোগে গুইনেট কাউন্টির বার্কমার হাই স্কুল মিলনায়তনে বিকাল ৪টা থেকে মধ্যরাত পর্যন্ত চলে এ মেলা।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক রুমী কবির ও সাংস্কৃতিক সংগঠক মাহবুবুর রহমান ভূঁইয়া।

মেলায় দেশি পণ্য সামগ্রীর মোট ২৭টি স্টল, ৬টি খাবারের বুথ, পৃথক স্ন্যাক বুথ, শিশুদের বিশেষ খাবারসহ আরও নানা বৈশাখী খেলাধুলার বাড়তি আয়োজন ছিল।

সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেছেন কণ্ঠশিল্পী বেবী নাজনীন। গোলাম মহিউদ্দিনের পরিচালনায় আরও সঙ্গীত পরিবেশন করেন শেফালী সিদ্দিকী, হোসনে আর বিন্দু, গোলাম মহিউদ্দিন, লিকা রহমান, গাইডেন হকিন্স, দেবশ্রী দত্ত, তাসলিমা সুলতানা পলি, রিয়াদ আহমেদ, তানজিলা ইসলাম তৃষা, শারমিন ওমর রিন্তা ও দেবাদ্রিতা গোস্বামী।

এছাড়া মাইসুন মালিহা ও হোসনে আর বিন্দুর গানের স্কুল ‘ছন্দে আনন্দে’র শিক্ষার্থীরা গান ও নাচ পরিবেশন করে। দুই জমজ বোন অরত্রিকা ও ওরজশী’র রঙধনু শীর্ষক নাচ পরিবেশন করে।

অনুষ্ঠানে বাংলাদেশের খ্যাতিমান রক ও ব্যান্ড সঙ্গীতের অন্যতম প্রতিষ্ঠাতা শিল্পী লাকী আখন্দের মৃত্যুতে শ্রদ্ধা জানিয়ে প্রয়াত শিল্পীর একটি জনপ্রিয় গান গেয়ে শোনান বাংলাদেশে ফিড ব্যাকের প্রতিষ্ঠাতা সংগঠক ও শিল্পী রোমেল হোসেন খান।  

অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে সভাপতি জসিম উদ্দিন এ আয়োজনে উদযাপন কমিটির সকল সংগঠককে সার্বিকভাবে দায়িত্ব পালনসহ আন্তরিকভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্যে কৃতজ্ঞতা জানান।

এ সময় যুক্তরাষ্ট্রের প্রথম বাংলাদেশি জুনিয়র শেফ হিসেবে সেরা দশের একজন নির্বাচিত আফনানকে মঞ্চে এনে সংবর্ধিত করা হয়।

মেলা ও বর্ষবরণ কমিটির পরিচালক মণ্ডলীতে ছিলেন সংগঠনের সভাপতি জসিম উদ্দিন, ডিউক খান, সৈয়দ আহমেদ চুন্নু, মাসুদ খান, নাহিদুল হাসান খান।

 বিভিন্ন দায়িত্ব পালনে ছিলেন মামুন শরীফ, আবু তালুকদার, মোহাম্মদ নজরুল, আব্দুল হাকিম, নবুয়ত মজলিশ, রুবন খান, ইঞ্জিনিয়ার মাহবুব আহমেদ, ফয়সাল শেখ, আবু জাহিদ, রায়হান রাহী, মোহাম্মদ লোদী, আরিফ আহমেদ, মোহাম্মদ রহমান ও মোহাম্মদ আলী সজল।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!