কর্ম-বিবেচনায় প্রার্থী বাছাই করবে আ. লীগ: অর্থমন্ত্রী

যুক্তরাষ্ট্রে ‘আমেরিকা বাংলাদেশি বিজনেস অ্যালায়েন্স’-এর সমাবেশে ‘কর্ম-বিবেচনায় প্রার্থী বাছাই করবে আওয়ামী লীগ’ বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2017, 04:42 AM
Updated : 25 April 2017, 04:42 AM

স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় নিউ ইয়র্কে অনুষ্ঠিত ওই সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন আওয়ামী লীগের এই নেতা।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান সাঈদ রহমান মান্নান সমাবেশের সভাপতিত্ব করেন।

এ সময় অর্থমন্ত্রী বলেন, “আগামী বছরের ডিসেম্বরে অনুষ্ঠিত হবে পরবর্তী জাতীয় নির্বাচন। সে নির্বাচনে দলীয় প্রার্থী বাছাই করা হবে কর্ম-বিবেচনায়। ঢালাওভাবে প্রার্থী বাছাই করবে না আওয়ামী লীগ।”

তিনি আরও বলেন, “সামনের নির্বাচনের গুরুত্ব অপরিসীম এবং বাংলাদেশের উন্নয়নকে অব্যাহত রাখার স্বার্থেই আওয়ামী লীগকে আবারও জয়ী হতে হবে। সেজন্যে এখন থেকেই সম্ভাব্য প্রার্থীদের ব্যাপারে খোঁজ-খবর রাখা হচ্ছে। জনগণের সাথে সুন্দর সম্পর্ক রয়েছে এবং নিষ্ঠার সাথে সাংগঠনিক দায়িত্ব সম্পাদন করছেন-এমন প্রার্থীরা প্রাধান্য পাবেন।”

গত সপ্তাহে ওয়াশিংটন ডিসিতে বিশ্বব্যাংক ও আইএমএফ-এর বসন্তকালীন বৈঠকে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতা হিসেবে অংশ নেন অর্থমন্ত্রী। সেখান থেকে ২৩ এপ্রিল নিউ ইয়র্কে এসেছেন তিনি।

ফেডারেল রিজার্ভ ব্যাংকে বাংলাদেশের অ্যাকাউন্ট থেকে চুরি চাওয়া অর্থ প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, “সামান্য কিছু অর্থ ছাড়া পুরোটাই ফেরত পাচ্ছে বাংলাদেশ। ওই চুরির সাথে জড়িতদের বিরুদ্ধে তদন্ত চলছে। ভবিষ্যতে এমন চুরি ঠেকাতেই সকল মহল সোচ্চার রয়েছে এবং বাংলাদেশেও এ নিয়ে কাজ চলছে।”

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য দেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, কন্সাল জেনারেল শামীম আহসান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান, সমাজকর্মী শেলী মুবদি, আয়োজক সংগঠনের প্রধান সমন্বয়কারী শাহনেওয়াজ, সদস্য-সচিব বেলাল চৌধূরী, জ্যেষ্ঠ কো-কনভেনর রানা ফেরদৌস চৌধুরী, কো-কনভেনর এম এ হোসাইন সেলিম, সমন্বয়কারী ফাহাদ সোলায়মান ও জেবিবি-এর সভাপতি জাকারিয়া মাসুদ জিকো।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান ও আব্দুর রহিম বাদশা ও নির্বাহী সদস্য শাহানারা রহমান।

প্রবাসীদের পক্ষ থেকে অর্থমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান রুবাইয়া রহমান ও সেলিনা সুলতানা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!