নিউ ইয়র্কে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের বিক্ষোভ

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ‘বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল, যুক্তরাষ্ট্র কমান্ড’-এর উদ্যোগে বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2017, 06:32 AM
Updated : 24 April 2017, 06:32 AM

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনটির যুক্তরাষ্ট্র শাখার সভাপতি বাবর উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বিক্ষোভে বিএনপি’র সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গিয়াস আহমেদ বলেন, “শেখ হাসিনা তার ক্ষমতাকে চিরস্থায়ী করার নীল নকশার অংশ হিসেবে সম্প্রতি ভারতে গিয়ে বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিপন্নকারী চুক্তি করেছেন। এমন চুক্তি মেনে নেওয়া হবে না।”

যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সোলায়মান ভূইয়া বলেন, “এই প্রবাস থেকেই জাতীয়তাবাদী চেতনায় উজ্জীবিত সকলে ঐক্যবদ্ধ আন্দোলন রচনা করে দেশবিরোধী সকল চুক্তি বাতিলে শেখ হাসিনাকে বাধ্য করা হবে।”

যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন বলেন, “সাজানো নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতায় অধিষ্ঠিত শেখ হাসিনা ভারতে গিয়ে যেসব চুক্তি করেছেন, সেগুলো প্রকাশ করতে হবে। এরপরই সারাবিশ্বে দুর্বার  আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।”

সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপি নেতা কাজী আজহারুল হক মিলন, মাহফুজুল মাওলা নান্নু, আবু তাহের ও মুক্তিযোদ্ধা দলের সেক্রেটারি সুরুজ্জামান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!