সৌদি আরবের জেদ্দায় ‘বৈশাখী উৎসব’

সৌদি আরবের জেদ্দায় বৈশাখী উৎসবের আয়োজন করে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘বৈশাখী সামাজিক সাংস্কৃতিক সংগঠন’।

মো. শফি উল্লাহ, সৌদি আরবের রিয়াদ থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2017, 03:51 AM
Updated : 24 April 2017, 03:52 AM

স্থানীয় সময় শুক্রবার সকাল থেকে রাত ১০টা পর্যন্ত জেদ্দার আবহরআল নায়েফ পিকনিক স্পোর্টসে এ উৎসবের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেদ্দার বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন। অনুষ্ঠান পরিচালনা করেন জাহারা হক ওমারওয়া ওয়াজিউল্লাহ।

সাংস্কৃতিক অনুষ্ঠানে জেদ্দা প্রবাসী শিল্পী শারতাজুল আলম, ফজলুল কবির, মাহফুজুর রহমান, মিজানুর রহমান, সেলিম, স্নেহা, জিন্নু,তমা, ঈশিতা, মুনা, লিসা, রিয়াজ, মিনহা, শিউলি, রাওয়াজ, নুর উদ্দিন, দেলোয়ার হোসেন ও হীরা অংশ নেন।

এছাড়া বাংলাদেশি হরেক রকমের আকর্ষণীয় পোশাক ও খাবারের স্টল দিয়ে পুরো আবহর আলনায়েফ পিকনিক স্পোর্টসকে দেশিয় আমেজে সাজানো হয়। শিশুদের জন্য ছিল বিশেষ অনুষ্ঠান।

স্টলের মধ্যে ছিল হরেক রকম পিঠা-পুলি, কাঁচা আমের ভর্তা, খিচুড়ি, ফুচকা, ঝালমুড়ি, চটপটি, হালিম, পান্তা ইলিশ, রকমারি ভর্তা, পেঁয়াজু, খেঁজুর গুড়ের পিঠা, পাটিসাপটা,ভাপা পিঠা, আলুর চপসহ নানা ধরনের বাংলাদেশি খাবার। আরও ছিল পান, বৈশাখীর ব্যানার,ফেস্টুন, পতাকা, ব্যান্ড ও প্রবাসী লেখকদের বই।

সাংস্কৃতিক অনুষ্ঠানের পর ‘র্যা ফেল ড্র’ অনুষ্ঠিত হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!