মক্কায় প্রবাসীদের ‘রেমিটেন্স ক্যাম্পেইন’

সৌদি আরবে প্রবাসী বাংলাদেশি শ্রমিকরা ‘রেমিটেন্স ক্যাম্পেইন’ করেছেন।

মো. শফি উল্লাহ, সৌদি আরবের রিয়াদ থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2017, 09:15 AM
Updated : 21 April 2017, 10:45 AM

স্থানীয় সময় বুধবার রাতে সৌদি আরবের মক্কায় ‘আওয়ামী ফাউন্ডেশন’ আয়োজিত এ ক্যাম্পেইনে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রিয় কমিটির সভাপতি ও জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি একে আব্দুল মোমেন।

তিনি বলেন- “দেশে রেমিটেন্স পাঠানোর দিক দিয়ে মধ্যপ্রাচ্যের মধ্যে শীর্ষে রয়েছেন সৌদি প্রবাসীরা। প্রবাসীদের কষ্টার্জিত টাকা ব্যাংকিং চ্যানেলে আনতে নানা উদ্যোগ নিচ্ছে সরকার।”

মক্কা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. নবীন খান ও সংগঠনের যুগ্ম সম্পাদক কাদের জিলানীর যৌথ পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন মক্কা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি মো. হারুন খান।

বিশেষ অতিথি ছিলেন- ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের সদস্য কায়েস চৌধরী, মক্কা যুবলীগের সভাপতি সফিউল আলম মনির ও আবু তৈয়ব। আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ বঙ্গবন্ধু ফাউন্ডেশন সৌদি আরব রিয়াদ কেন্দ্রিয় কমিটির সভাপতি কাজি মাসুদুর রহমান।

প্রবাসীদের মধ্যে সভায় বক্তব্য দেন- সিলেট বিভাগীয় আওয়ামী লীগ নেতা ও আওয়ামী পরিষদের কেন্দ্রিয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম আহমেদ, মক্কা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মাস্টার সেলিম, মক্কা আওয়ামী নবীণ লীগের সাধারণ সম্পাদক সাঈদ খোকন, মো. শাহাজান প্রধান, ফজলুল হক, চান মিয়া, এরসাদ মোল্লা, সাইদুর রহমান, মো. ইব্রাহিম, সোবাক আহমেদ, আক্তার হোসেন ও জমির উদ্দিন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!