ফিলিস্তিনের স্বাধীনতায় ‘অনড় অবস্থানে’ বাংলাদেশ

ফিলিস্তিনিদের স্বাধিকার আন্দোলনে বাংলাদেশ ‘অকুণ্ঠ সমর্থক হিসেবে অনড় অবস্থানে’ রয়েছে বলে মন্তব্য করেছেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2017, 08:58 AM
Updated : 21 April 2017, 11:50 AM

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দফতরে নিরাপত্তা পরিষদের ‘প্যালেস্টাইন প্রশ্নসহ মধ্যপ্রাচ্য পরিস্থিতি’ শিরোনামে এক উন্মুক্ত বিতর্কে তিনি এ মন্তব্য করেন।

রাষ্ট্রদূত মোমেন বলেন, “এ বছরের জানুয়ারি মাসে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বাংলাদেশ সফর করেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিলিস্তিনের প্রেসিডেন্টকে জানান যে বাংলাদেশ সরকার ও জনগণ সবসময়ই পূর্ব জেরুজালেমকে রাজধানী করে স্বাধীন, কার্যকর ফিলিস্তিনি রাষ্ট্র গঠন, ফিলিস্তিনি জনগণের স্বদেশে প্রত্যাবর্তনের অধিকার এবং মৌলিক মানবাধিকারের প্রশ্নে অবিচল রয়েছে।”

স্থায়ী প্রতিনিধি আরও বলেন, “মধ্যপ্রাচ্যের বিভিন্ন এলাকায় ভ্রাতৃঘাতী সংঘর্ষের বিষয়ে বাংলাদেশ সবসময়ই উদ্বিগ্ন যা আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তা রক্ষায় গভীর প্রভাব ফেলছে। সন্ত্রাসী গোষ্ঠীসহ অপশক্তিগুলোর ক্রমবর্ধমান সম্পৃক্ততা অধিকাংশ ক্ষেত্রেই পরিস্থিতিকে আরও জটিল করে তুলছে যার ভয়াবহ শিকার নিরীহ বেসামরিক জনগণ।”

এই পরিস্থিতি নিরসনে নিরাপত্তা পরিষদের অব্যাহত ভূমিকা প্রত্যাশা করে ফিলিস্তিনি জনগণকে রক্ষার বিষয়ে গুরুত্ব দিতে বাংলাদেশের পক্ষ থেকে আহ্বান জানান রাষ্ট্রদূত মোমেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!