সিডনিতে প্রবাসী প্রজন্মের বৈশাখী উৎসব

অস্ট্রেলিয়ার সিডনিতে প্রবাসী বাংলাদেশিরা নানা সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে বৈশাখী উৎসব করেছেন।

নাইম আবদুল্লাহ, সিডনি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2017, 11:19 AM
Updated : 17 April 2017, 11:29 AM

স্থানীয় সময় রোববার সিডনি বাঙালি কমিউনিটি ইনক এর উদ্যোগে সিডনির ইঙ্গেলবার্নে এই উৎসবের পরিকল্পনায় ছিলেন নাজমুল খান ও পরিচালনায় ছিলেন সেলিমা বেগম।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন প্রাক্তন ফেডেরাল এমপি লরি ফারগাসন। বিশেষ অতিথি ছিলেন অনুলাক চান্টিভং এমপি।

সাজ্জাদ হোসেন বাপ্পির পরিচালনায় ক্যাম্বেলটাউন বাংলা স্কুলের শিশুরা পরিবেশন করে দলীয় গান, কবিতা ও নাচ। এরপর রোকসানা বেগমের পরিচালনায় শিশু কিশোরদের ‘কিশলয় কচিকাঁচা’ দলটি অংশ নেয়।
রুমানা সিদ্দিকীর পরিচালনায় লিভারপুল সাটারডে কমিউনিটি বাংলা স্কুলের ছাত্ররা পরিবেশন করে দলীয় গান, কবিতা ও একক সঙ্গীত। বাংলা হাই স্কুলের ছাত্রছাত্রীদের পরিবেশনাও দর্শকদের প্রশংসা পায় ।
উৎসবে শিল্পী সিরাজুস সালেকিন তার দল নিয়ে গান শোনান। সঙ্গে ছিলেন শিল্পী হাবিব খান ও তৃপ্তি খান। কবিতা আবৃতি করেন রুমানা সিদ্দিকী ও শাহীন শাহনেওয়াজ। গান শোনান সীমা আহমেদ, মাসুদ মিথুন ও  অংকন। বাদ্যযন্ত্রে ছিলেন- মিজানুর রহমান, সাকিনা আক্তার, বিজয় সাহা ও লোকমান হাকিম।

অনুষ্ঠানে পোশাক ও অঙ্গসজ্জা পরিকল্পনায় ছিলেন বিলকিস খানম, নৃত্য পরিচালনায় নুসরাত হুদা ও সঙ্গীত পরিচালনায় সীমা আহাম্মেদ।

 
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!