থাইল্যান্ডে বাংলাদেশ দূতাবাসে বৈশাখী উৎসব

থাইল্যান্ডে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বর্ষবরণ উৎসব করেছে দেশটিতে বসবাসরত বাংলাদেশিরা।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2017, 11:42 AM
Updated : 16 April 2017, 12:00 PM

স্থানীয় সময় শুক্রবার দূতাবাস প্রাঙ্গণে দিনটি উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান হয় বলে দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

থাইল্যান্ড ও কম্বোডিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাঈদা মুনা তাসনিম উৎসবে প্রবাসী বাংলাদেশিদের বিশ্বের কাছে তাদের অসাম্প্রদায়িক চেতনা ও সহনশীল ভাবমূর্তি প্রকাশের আহ্বান জানান।

তিনি বলেন, “প্রবাসে আপনারাই বাংলাদেশের সাংস্কৃতিক প্রতিনিধি। থাইল্যান্ডে নিজের দেশের ইতিবাচক প্রতিনিধিত্ব করুন, বাঙালি সংস্কৃতির বিকাশ ঘটান।”

উৎসবে ব্যাংকক ও আশপাশের শহরতলীতে বসবাসরত প্রায় পাঁচশ’ বাংলাদেশি অংশ নিয়েছেন বলে দূতাবাস জানায়।

দূতাবাস প্রাঙ্গণে আলপনা আঁকা, বাঙালি তৈজসের প্রতিক, ফুল-ফল-খেলনা-বেলুন ইত্যাদি  দিয়ে সাজানো মঞ্চ ও  বাঙালি বাদ্যযন্ত্রে দূতাবাস মুখর ছিলো। গান, নাচ ও কবিতায় উৎসব হয়ে উঠে আরও প্রাণবন্ত।

এছাড়া রাষ্ট্রদূত একটি র‍্যাফেল ড্রয়ের উদ্বোধন করেন। এর পুরস্কার ছিলো বাংলাদেশি বেসরকারি একটি বিমান সংস্থার স্পন্সরে ব্যাংকক-ঢাকা-ব্যাংকক টিকেট।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!