লন্ডন বাংলা প্রেস ক্লাবের 'বৈশাখী আড্ডা'

বাংলা নতুন বছরকে বরণ করতে যুক্তরাজ্যে 'বৈশাখী আড্ডা'র আয়োজন করেছে 'লন্ডন বাংলা প্রেস ক্লাব'। 

সৈয়দ নাহাস পাশা যুক্তরাজ্য প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2017, 05:23 AM
Updated : 16 April 2017, 05:23 AM
স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ৯টা থেকে ১টা পর্যন্ত পূর্ব লন্ডনের মাইক্রো বিজনেস সেন্টারে আয়োজন করা হয় এ 'বৈশাখী আড্ডা'র।

লন্ডন বাংলা প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ নাহাস পাশার সভাপতিত্বে প্রথম পর্বে অনুষ্ঠিত হয় 'ভয়েস অব আমেরিকা'র সিনিয়র প্রযোজক আনিস আহমদের সদ্য প্রকাশিত কাব্যগ্রন্থ 'অন্তঃপুরের নিরন্তর'-এর মোড়ক উন্মোচন।

যুক্তরাজ্যে বাংলাদেশ হাই কমিশনের বর্তমান ও সাবেক তিন প্রেস মিনিস্টারকে সাথে নিয়ে বইটির মোড়ক উন্মোচন করেন প্রেসক্লাব সভাপতি সৈয়দ নাহাস পাশা ও কবি আনিস আহমদ।

প্রেস মিনিস্টাররা হচ্ছেন নাদিম কাদির (বর্তমান), আবু মুসা হাসান (সাবেক) ও বদরুল আহসান খান (সাবেক)। এরপর এই কাব্যগ্রন্থ থেকে তিনটি কবিতা আবৃত্তি করেন সাংবাদিক উদয় শংকর দাশ, প্রসূন গাঙ্গুলী ও কবি আনিস আহমদ।

পুরো অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন লন্ডন প্রেস ক্লাবের সহ সভাপতি মাহবুব রহমান। অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন প্রেস ক্লাবের এসিসটেন্ড জেনারেল সেক্রেটারি, মুসলিম ইউকলির সম্পাদক মোহাম্মদ সোবহান।

অনুষ্ঠানে প্রেস ক্লাবের নির্বাহী কমিটির সদস্য, 'বাংলা টিভি'র সিনিয়র নিউজ কাস্টার রুপি আমিনের নেতৃত্বে 'এসো হে বৈশাখ' গানটির দলীয় পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয় 'বৈশাখী আড্ডা'র মূল পর্ব।

বাংলাদেশ হাই কমিশনের পক্ষ থেকে সকলকে নববর্ষের শুভেচ্ছা জানান প্রেস মিনিস্টার নাদিম কাদির।

বিশিষ্ট আবৃত্তিকার ও সংবাদ পাঠিকা মুনিরা পারভীন এবং নাট্যশিল্পী জিয়া উদ্দিন সাকলায়েনের পরিবেশনায় বৈদ্যনাথ মুখোধ্যায়ের 'দাঁতের লড়াই' শ্রুতি নাটকটি পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে গান পরিবেশন করেন বিশিষ্ট সংবাদ পাঠিকা জাকি রেজওয়ানা আনওয়ার, মুস্তাফা কামাল মিলন, রুবাইয়াত জাহান, সুমন শরীফ, সালমা আকতার ও মাজুবা তাহমিন খান।

কবিতা আবৃত্তি করেন সাংবাদিক উদয় শংকর দাশ, টিভি ব্যক্তিত্ব উর্মি মাজহার, স্পেকটার্ম রেডিও'র মিসবাহ জামাল, চ্যানেল এসএ'র সংবাদ পাঠক সাংবাদিক তৌহিদ শাকিল (স্বরচিত), আমিমুল আহসান তানিম, বেতার বাংলার নজরুল ইসলাম ওকিব ও ব্যারিস্টার তারেক চৌধুরী।

বৈশাখী আড্ডায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক মুহাম্মদ আব্দুস সাত্তার রবীন্দ্র সঙ্গীত গেয়ে শোনান।

লন্ডন বাংলা প্রেস ক্লাবের উদ্যোগে সাংবাদিকদের এই বৈশাখী আড্ডায় মিষ্টি পাঠিয়ে সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানান বঙ্গবন্ধুর মেয়ে শেখ রেহানা।

সব শেষে অভ্যাগতদের ধন্যবাদ জানান লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক, চ্যানেল এসএ'র সিনিয়র রিপোর্টার মোহাম্মদ জুবায়ের।

প্রেস ক্লাবের পার্টনার হিসেবে অনুষ্ঠানটির সাথে জড়িত প্রতিষ্ঠানগুলো হচ্ছে বাংলাদেশি মালিকানাধীন সর্ববৃহৎ কোম্পানি ইবকো, পূর্ব লন্ডনের হোয়াইট চ্যাপলের ফিস্ট অ্যান্ড মিষ্টি, কন্সট্রাকশন কোম্পানি এভারেড ডিজাইন অ্যান্ড বিল্ড ও প্রিন্টিং কোম্পানি ফেইথ প্রিন্টার্স।

আয়োজনে সর্বাত্মক সহযোগিতায় ছিলেন প্রেস ক্লাবের সদস্য শাহ বেলাল, কমিউনিকেশনস সেক্রেটারি এম এ কাইয়ুম, ইনফরমেশন অ্যান্ড টেকনোলোজি সেক্রেটারি সালেহ আহমদ, ট্রেনিং সেক্রেটারি ইবরাহিম খলিল, ইভেন্ট সেক্রেটারি তওহীদ আহমদ, নির্বাহী সদস্য ইমরান আহমদ, পলি রহমান ও সাবেক ট্রেজারার মুসলেহ উদ্দিন আহমদ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!