যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মালিকানাধীন পিপলএনটেকের নতুন কোর্স

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মালিকানাধীন আইটি প্রশিক্ষণ ইন্সিটিউট ‘পিপলএনটেক’ শিক্ষার্থী, আমেরিকান নাগরিক ও অভিবাসীদের জন্য প্রথমবারের মত চালু করেছে ‘বিজনেস অ্যানালিস্ট কোর্স’।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2017, 04:45 AM
Updated : 12 April 2017, 04:45 AM

স্থানীয় সময় শনিবার ‘পিপলএনটেক’-এর ভার্জিনিয়া ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে ‘বিজনেস অ্যানালিস্ট কোর্স’ শীর্ষক সেমিনার।

এতে ভার্জিনিয়া, নিউ ইয়র্ক, নিউ জার্সি, পেনসিলভেনিয়া, বাংলাদেশ ও কানাডা থেকে প্রায় ২০০ জন আগ্রহী শিক্ষার্থী অংশ নেয়। সেমিনারে মূল বক্তব্য দেন ‘পিপলএনটেক’-এর সিইও আবু বকর হানিপ ও প্রেসিডেন্ট ফারহানা হানিপ।

গত ১০ বছরেরও অধিক সময় ধরে যুক্তরাষ্ট্রে একজন হেলথ কেয়ার ডোমেইন আর্কিটেক্ট হিসেবে কর্মরত আয়শা আকতার বিজনেস অ্যানালিস্ট কোর্সের ইন্সট্রাক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন।

মূল বক্তব্যে সিইও হানিপ বলেন, “আমরা আমাদের পরিসর উত্তরোত্তর বৃদ্ধি করছি। শিক্ষার্থী, আমেরিকান নাগরিক ও অভিবাসীদের জন্য বিভিন্ন আইটি কোর্স চালু  করেছি। আমরা খুবই গর্বের সাথে বলতে পারি যে, এ পর্যন্ত ৫ হাজারেরও অধিক মানুষকে আইটি প্রশিক্ষণ দিয়ে মার্কিন আইটি সেক্টরে চাকরি দিয়েছি।”

মার্কিন চাকরির বাজারের গতি-প্রকৃতির আলোকে ইঞ্জিনিয়ার হানিপ বলেন, “বর্তমানে আমাদের ইন্সটিটিউট সফটওয়ার টেস্টিং, ডাটাবেজ অ্যাডমিনিস্ট্রেশন, মোবাইল অ্যাপ্লিকেশন টেস্টিং, বিজনেস অ্যানালিস্ট, প্রজেক্ট ম্যানেজমেন্ট প্রফেশনাল প্রভৃতি কোর্স করাচ্ছে। একজন বিজনেস অ্যানালিস্ট এখন শুধু অর্ডার গ্রহন বা কাস্টমার সার্ভেই করেন না, বরঞ্চ তারা এখন ক্লায়েন্টের সাথে যোগাযোগ, ডেভেলপারদের সাথে কাজ করেন এবং যে কোনো বিজনেস-সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।”

তিনি আরও বলেন, “আমরা যে কোর্সটি অফার করছি এতে নির্বাচিত শিক্ষার্থীকে কোন টিউশন ফি দিতে হবে না, বরং দুই মাসব্যাপী এই কোর্স তাদেরকে চাকরি বাজারের জন্য উপযুক্ত করে গড়ে তুলবে।”

হোস্ট ইন্সটিটিউটের প্রেসিডেন্ট ফারহানা হানিপ বলেন, “পিপলএনটেক তাদের নতুন ব্যাচ নিয়ে আশাবাদী। এই কোর্সের কারিকুলাম এবং শিক্ষণ পদ্ধতিকে সাজানো হয়েছে রিয়েল লাইফ প্রোজেক্টগুলোর আদতে। কোর্সে শিক্ষার্থীরা হাতে-কলমে প্রশিক্ষণ পাবে, একই সাথে তাদেরকে আত্মবিশ্বাসী করে গড়ে তুলতে রয়েছে টিউটরিং, মেন্টরিং ও মক ইন্টারভিউ সেশন।”

এ কোর্স সম্পর্কে বিস্তারিত জানতে ৮৫৫-৫৬২-৭৪৪৮ নম্বরে ফোন করতে বলা হয়েছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!