মালয়েশিয়ায় আহত শ্রমিকের পাশে প্রবাসী সংগঠন

মালয়েশিয়ার একটি কারখানায় কর্মরত অবস্থায় ব্লোয়ার মেশিন বিস্ফোরণে আহত বাংলাদেশি শ্রমিক ইমাম হোসেনের শারীরিক অবস্থা এখন উন্নতির দিকে।

জোটন চন্দ্র দাস, মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2017, 06:29 AM
Updated : 10 April 2017, 06:29 AM

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রবাস পাতায় গত ২৬ মার্চ আহত ইমামকে সহযোগিতার আবেদন জানিয়ে একটি সংবাদ প্রকাশিত হয়। মালয়েশিয়া প্রবাসী শ্রমিকদের একটি সংগঠন 'বাংলার নতুন সেনা কেএল' ইমামের সহযোগিতায় এগিয়ে আসার আহ্বান জানায়।

স্থানীয় সময় রোববার 'বাংলার নতুন সেনা কেএল'-এর পক্ষ থেকে সাব্বির ইসলাম, ঠিকাদার সুমন, ইদ্রিস, মফিজ, রাজসহ আট জন সদস্য আহত ইমামকে দেখতে আসেন বলে জানায় সংগঠনটি।

সংগঠনটির সদস্য সাব্বির ইসলাম বলেন, "আমরা হাসপাতালে থাকা অবস্থায় ইমাম ভাইয়ের খোঁজ পাই, ইপোতে থাকা আমাদের কর্মীদের মাধ্যমে তখনই আমরা ইমাম ভাইয়ের পাশে দাঁড়াই। প্রতি সপ্তাহে তার খোঁজ-খবর নেন সংগঠনের আরেক সদস্য রাজবাড়ির ইদ্রিস শেখ। ইমামের শারীরিক অবস্থা আগের চেয়ে একটু উন্নতির দিকে।"

ইমামের অবস্থার বর্ণনা দিতে গিয়ে সাব্বির ইসলাম বলেন, "ইমাম পায়ে, মাথায় ও হাতে ভীষণ রকমের চোট পায়। এখন মাথা ও পায়ের আবস্থা মোটামুটি ভালোর দিকে, কিন্তু হাতের অবস্থা বেশ পীড়াদায়ক।"

হাতের যন্ত্রণায় ইমাম প্রতি রাতে অনেক চিৎকার-চেচামেচি করেন বলে জানান শাহ আলম। ইতোমধ্যে কোম্পানি তাকে হাসপাতাল থেকে ছাড়িয়ে কোম্পানির বাসায় এনেছে বলে জানা যায়।

ইমামের কাছে জানতে চাইলে তিনি জানান, এ মাসের ১৩ তারিখ তার হাতের একটি পরীক্ষা আছে। তার হাতে কোন টাকা পায়সা নেই। ইমামের ভিসা নবায়নের সময়ও প্রায় কাছাকাছি। তিনি নিজের চিকিৎসা, দেশে ছেলেমেয়েদের পড়াশোনা ও ভিসা নবায়ন- এ ত্রিমুখী সংকটের মধ্য দিয়ে যাচ্ছেন।

ইমাম বাঁচতে চায়, দেশবাসীর কাছে ইমাম সহযোগিতা চায়। ইমামকে সহযোগিতায় যে কোন ব্যক্তি কিংবা প্রতিষ্ঠান 'বাংলার নতুন সেনা কেএল'-এর ফেসবুক পেইজে লিখতে পারেন- www.facebook.com/BdNewSenaKL অথবা মেইলের মাধ্যমে জানাতে পারেন bdnewsenakl@yahoo.com

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!