নিউ ইয়র্কে তারেক পরিষদের সমাবেশ

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে যুক্তরাষ্ট্র বিএনপি ও তারেক পরিষদের যৌথ উদ্যোগে এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2017, 05:22 AM
Updated : 10 April 2017, 06:28 AM

স্থানীয় সময় রোববার রাতে নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে একটি পার্টি হলে এ সমাবেশ পরিচালনা করেন তারেক পরিষদের মহা সচিব জসীম উদ্দিন।

সমাবেশে তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির চেয়ারপার্সন এবং যুক্তরাষ্ট্র বিএনপির যুগ্ম সম্পাদক আকতার হোসেন বাদল বলেন,  "ভারতকে সন্তুষ্টির মধ্য দিয়ে আরও ৫ বছর ক্ষমতায় থাকার জন্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিরক্ষা চুক্তি করলেন। এই চুক্তির মধ্য দিয়ে প্রকারান্তরে বাংলাদেশকে ভারতের করদ রাজ্যে পরিণত করা হলো।"

আকতার হোসেন বাদল আরও বলেন, "বাংলাদেশ বাঁচানোর লক্ষ্যে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দেশপ্রেমিক প্রতিটি প্রবাসীকে ঐক্যবদ্ধ হতে হবে। দেশবিরোধী সকল ষড়যন্ত্রের ব্যাপারে মার্কিন কংগ্রেস ও হোয়াইট হাউজকে অবহিত করতে প্রতিটি কর্মীকে অতন্দ্র প্রহরীর ভূমিকায় অবতীর্ণ হতে হবে।"

বাংলাদেশের চলমান পরিস্থিতির আলোকে একটি স্মারকলিপি তৈরি করে জাতিসংঘ, হিউম্যান রাইটস ওয়াচ, স্টেট ডিপার্টমেন্ট এবং নিজ নিজ এলাকার কংগ্রেসম্যানকে দেওয়ার কর্মসূচি ঘোষণা করে বাদল বলেন, "দেশ বাঁচানোর এ লড়াইয়ে সকল ভেদাভেদ ভুলে যেতে হবে।"

সমাবেশে আরও বক্তব্য দেন তারেক পরিষদের জ্যেষ্ঠ সহ-সভাপতি হাফিজুর রহমান, সহ-সভাপতি মজিবর রহমান, যুগ্ম মহাসচিব আনিসুর রহমান, মোয়াজ্জেম হোসেন এবং মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক হুমায়ূন কবীর, আন্তর্জাতিক সম্পাদক মোহাম্মদ বাবুল ও ধর্ম বিষয়ক সম্পাদক মোজাম্মেল হোসেন খোকন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!