আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সদস্যপদ প্রদান ও নির্মল আড্ডা

যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশি আমেরিকান সাংবাদিকদের সংগঠন 'আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবে'র কার্যকরী পরিষদের সভায় আটজনকে প্রাথমিক সদস্যপদ দেওয়া হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2017, 12:39 PM
Updated : 9 April 2017, 12:39 PM

স্থানীয় সময় রোববার নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত কার্যকরী পরিষদের সভায় সর্বসম্মতভাবে তাদের সদস্যপদ দেওয়া হয়। সভায়  সদস্যপদ প্রদান ছাড়াও কার্যকরী কমিটির অভিষেক অনুষ্ঠানের প্রস্তুতি নিয়ে আলোচনা হয়। 

'আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবে'র সভাপতি লাবলু আনসারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহীদুল ইসলামের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সহ-সভাপতি মীর শিবলী, যুগ্ম সম্পাদক রিজু মোহাম্মদ, কার্যকরী সদস্য কানু দত্ত ও আজিম উদ্দিন অভি, অভিষেক কমিটির প্রধান সমন্বয়কারী রাশেদ আহম্মেদ এবং সদস্য বাছাই কমিটির সদস্য ও অভিষেক কমিটির সদস্য সচিব মিজানুর রহমান।

সভায় বাছাই কমিটির সুপারিশক্রমে খবর ডটকমের সম্পাদক শিব্বির আহমেদ, ইউএস বাংলা২৪ ডটকমের সম্পাদক ও প্রকাশক আব্দুল হামিদ, এ কে আজাদ লিটু (ফ্রিল্যান্স), খবর ডটকমের জর্জিয়া ব্যুরো প্রধান ও জর্জিয়া বাংলা ডটকমের সম্পাদক মঞ্জুরুল কবীর রুমী, ঠিকানার ফ্লোরিডা প্রতিনিধি আতিকুর রহমান, বস্টন প্রতিনিধি প্রতাপ চন্দ্র শীল এবং আটলান্টিক সিটি প্রতিনিধি সুব্রত চৌধুরীকে ক্লাবের সদস্য পদ দেয়া হয়।

সভায় সিদ্ধান্ত হয়, আগামী ৭ মে লাগোয়ার্ডিয়া প্লাজা হোটেলে নতুন কমিটির অভিষেক অনুষ্ঠিত হবে। দেশ-বিদেশের বিশিষ্ট সাংবাদিক ও অতিথিরা অনুষ্ঠানে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে।

নির্মল আড্ডা

নিউ ইয়র্ক সফররত বিনোদন বিচিত্রার প্রকাশক ও সম্পাদক দেওয়ান হাবিব এবং জাতিসংঘে বাংলাদেশ মিশনে ফার্স্ট সেক্রেটারি  (প্রেস) নূরএলাহি মিনাকে নিয়ে শনিবার সন্ধ্যায় নির্মল এক আড্ডায় মিলিত হন আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সদস্য-কর্মকর্তারা।

চ্যানেল আই-এর যুক্তরাষ্ট্র অফিসে এ আড্ডায় বাংলাদেশ ও প্রবাসের মিডিয়া ছাড়াও মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে চলা বাংলাদেশের সামগ্রিক পরিস্থিতিও স্থান পায়। জাতিসংঘের বিভিন্ন ফোরামে বাংলাদেশের সরব উপস্থিতি এবং আন্তর্জাতিক কূটনীতিতে বাংলাদেশের আরো উচ্চতায় যাবার প্রসঙ্গও বিশেষভাবে উঠে আসে।

এ ব্যাপারে নিউ ইয়র্কে কর্মরত মিডিয়া কর্মীদের কথাও বলা হয়।

অনানুষ্ঠানিক এ আড্ডার সঞ্চালনা করেন প্রেসক্লাবের সভাপতি লাবলু আনসার। এতে অংশ নেন আকবর হায়দার কিরণ, রাশেদ আহমেদ, নিহার সিদ্দিকী, মিজানুর রহমান, আবুল কাশেম, কানু দত্ত, পুলক মাহমুদ প্রমুখ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!