আরব আমিরাতে আগাম নববর্ষ উদযাপন

আরব আমিরাতের শারজায় প্রবাসী বাংলাদেশিরা আগাম নববর্ষ উদযাপন করেছে।

লুৎফুর রহমান, দুবাই থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2017, 07:40 AM
Updated : 8 April 2017, 07:40 AM

স্থানীয় সময় শুক্রবার দেশটির শারজার শেখ ফয়সল এলাকায় ‘সংহতি সাহিত্য পরিষদ, আরব আমিরাত শাখা’র আয়োজনে বর্ষ বরণের এ উৎসবের আয়োজন করা হয়।  

সংগঠনটির সভাপতি মোস্তাক মৌলার সভাপতিত্বে ও সম্পাদক লুৎফুর রহমানের সঞ্চালনায় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হয় উৎসব। উৎসবের সমন্বয়ক ছিলেন সংগঠনটির সহ-সভাপতি সৈয়দা দিবা। 

উৎসবে বৈশাখের পুঁথি, জারি, ভাটিয়ালি, লোকগীতি, কবিতা ও লোকনৃত্যের আয়োজন ছিল। মুখরিত হয়ে ওঠে শারজার শেখ ফয়সল এলাকা। এছাড়া উৎসবে দেশিয় খাবার, পিঠা প্রদর্শনী ও মুক্তিযুদ্ধের গান পরিবেশন করা হয়।

গান পরিবেশন করেন আমিরাত প্রবাসী কণ্ঠশিল্পী রেহানা রহমান, ইয়াছমিন কালাম, জসিম উদ্দিন পলাশ, শম্পা শফিক, মাসুম, ত্হমিনা রিক্তা, সাবরিনা মেহেরুন ও সঞ্জয় ঘোষ।

কবিতা আবৃত্তি করেন অধ্যাপক আবদুস সবুর, সৈয়দা দিবা, আহমেদ ইফতিখার পাভেল, আবদুল্লাহ শাহিন, মাহনুর রওশন মুমু এবং নাচ পরিবেশন করেন তিশা সেন।

উৎসবে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিআইপি জেসমিন আক্তার, নারী উদ্যোক্তা শাফিয়া আক্তার আখি, এনআরবি ব্যাংক পরিচালক আবদুল করিম ও শফিকুল ইসলাম।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!