যুক্তরাষ্ট্রে প্রতারণা ধরিয়ে দিয়ে সম্মাননা পেলেন শহীদ পরিবারের সন্তান

চিকিৎসাক্ষেত্রে প্রতারণার একটি ঘটনার তদন্তে সহায়তা ও অপরাধীদের শাস্তি নিশ্চিতে ভূমিকা রাখায় বিশেষ সম্মাননা পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত আইনজীবী ইমরান আহমেদ ইস্কোয়ার।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2017, 12:36 PM
Updated : 7 April 2017, 12:36 PM

গত সপ্তাহে অনাড়ম্বর এক অনুষ্ঠানে নিউ ইয়র্ক অঙ্গরাজ্যের অ্যাটর্নি জেনারেল এরিক স্নাইডারম্যান ইমরানের হাতে তুলে দেন 'দ্য লেফকভিজ অ্যাওয়ার্ড' নামের ওই সম্মাননা।

প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, ভূয়া চিকিৎসার মাধ্যমে চিকিৎসক এবং ফার্মাসিস্টদের ৩০ মিলিয়ন ডলার হাতিয়ে নেওয়ার একটি ঘটনার হদিস উৎঘাটনসহ অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির ক্ষেত্রে বিচক্ষণ ভূমিকা রাখায় ইমরানকে এ সম্মাননা দেওয়া হয়েছে।

ইমরানের দাদা শামসুদ্দিন আহমেদ সিলেট মেডিকেল কলেজ হাসপাতালের চিফ সার্জন ছিলেন। একাত্তরের ৯ এপ্রিল পাকিস্তানি হানাদার বাহিনীর নির্মম অত্যাচার ও নির্যাতনে আহতদের চিকিৎসা দেওয়ার সময় তাকে গুলি করে হত্যা করা হয়।

বাবা সালাহউদ্দিন আহমেদ এবং মা রাজিয়া আহমেদের সঙ্গে নিউ জার্সির চেরি হিলে বসবাস করলেও ইমরান কাজ করছেন নিউইয়র্ক অঙ্গরাজ্যের সহকারি অ্যাটর্নি জেনারেল হিসেবে।

তার এ পুরস্কারপ্রাপ্তির ঘটনা প্রবাস-প্রজন্মকে আরো উদ্যমী হতে উৎসাহ যোগাবে বলে মনে করছেন প্রথম প্রজন্মের প্রবাসী বাংলাদেশিরা।

ইমরানের চাচা ফিলাডেলফিয়া সিটির ড্রেক্সডেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জিয়াউদ্দিন আহমেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রতিনিধিকে বলেন, "অ্যাটর্নি হিসেবে ইমরানের এ সাফল্য প্রবাসী বাংলাদেশিদের জন্য অত্যন্ত আনন্দদায়ক একটি সংবাদ।

"বিভিন্ন ক্ষেত্রেই বাংলাদেশি বংশোদ্ভূতরা ভালো করছেন। আমেরিকার স্বপ্ন পূরণের ক্ষেত্রে এসব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।"

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!