নুরু হত্যার প্রতিবাদে যুক্তরাষ্ট্র ছাত্রদলের সমাবেশ

ছাত্রদল কেন্দ্রিয় কমিটির সহ-সাধারণ সম্পাদক নুরুল আলম নুরু হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ‘যুক্তরাষ্ট্র জাতীয়তাবাদী ছাত্রদল’।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2017, 04:44 AM
Updated : 29 April 2017, 04:37 AM

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারে এ সমাবেশ করে সংগঠনটি।

সমাবেশে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি ও পরিচালনা করেন ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আহমদ সাজ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবদল কেন্দ্রিয় কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন।

সমাবেশে অনেকের মধ্যে বক্তব্য দেন সিলেট জেলা বিএনপি’র সাবেক সদস্য শোয়েব আহমেদ, যুক্তরাষ্ট্র জাসাস সভাপতি আবু তাহের, নিউ ইয়র্ক সিটি যুবদলের সভাপতি খলুক রহমান, যুক্তরাষ্ট্র যুবদলের সাংগঠনিক সম্পাদক ওয়েছ আহমেদ, ব্রুঙ্কস বিএনপি’র সদস্য সচিব কাওছার আহমেদ, শামীম আহমেদ ও ফয়সল আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে এম এ বাতিন বলেন, “নুরু হত্যা প্রমাণ করে বাংলাদেশে আইনের শাসন বলতে কিছুই নেই। শেখ হাসিনার পেটোয়া বাহিনী হায়েনার মত এতই হিংস্র হয়েছে যে, যে কোন সময় যে কোন জায়গায় একেকজন নেতাকে ধরে নিয়ে হত্যা করতে পারে।”

তিনি ছাত্র সমাজের প্রতি আহ্বান জানিয়ে বলেন, “নুরুর হত্যার শোককে শক্তিতে পরিণত করে দেশ ও প্রবাসে আন্দোলনের মাধ্যমে অবৈধভাবে ক্ষমতা দখলে রাখা শেখ হাসিনার পতন ঘটাতে হবে।”

যুক্তরাষ্ট্র বিএনপি’র নেতা অধ্যাপক দেলোয়ার হোসেন এক বিবৃতিতে ছাত্রদল নেতা নুরু হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বলেন, “এভাবেই প্রতিদিন বিরোধী দলের ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীরা গুম হচ্ছেন অথবা মামলায় গ্রেপ্তার হচ্ছেন। এমন অবস্থাকে কখনোই গণতান্ত্রিক শাসনের পরিপূরক ভাবার অবকাশ থাকতে পারে না।”

সভায় আরও উপস্থিত ছিলেন ছাত্রনেতা রুহেলুজ্জামার চৌধুরী, শামীম আহমেদ, নাজিম চৌধুরী রিংকু, তায়েফ আহমদ, কামরান খান, রাজ খান, মুন্না হোসেন, আলী খান, আব্দুল লিমন, আলম তাহের, সেলিম আলী, রুমেল আলী, ফরিদ আক্তার খন্দকার, সায়েদ আলী, নুরল হাসান, মোহাম্মদ মান্নান, ফয়ছল মুল্লা ও রেদওয়ান হোসেন।

গত ২৯ মার্চ বুধবার রাতে বাসা থেকে উঠিয়ে নেওয়ার পরদিন চট্টগ্রামের রাউজান উপজেলার বাগোয়ান এলাকায় কর্ণফুলি নদীর পাড়ে হাত-মুখ বাঁধা অবস্থায় নুরুর লাশ পাওয়া যায়। নুরু চট্টগ্রাম নগরীর চন্দনপুরার বাসিন্দা ছিলেন। তার স্বজনেরা অভিযোগ জানিয়েছেন, পুলিশ পরিচয়ে তাকে ডেকে নেওয়া হয়েছিল।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!