আবুধাবিতে বাংলাদেশ সমিতির স্বাধীনতা দিবস উদযাপন

স্বাধীনতা দিবস উপলক্ষে স্মারক আলোচনা সভা, স্মরণিকার মোড়ক উম্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশ সমিতি।

জাহাঙ্গীর কবীর বাপপি, আবুধাবি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2017, 01:10 PM
Updated : 3 April 2017, 01:10 PM

আবুধাবির  শেখ খালিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ মিলনায়তনে স্থানীয় সময় গত শুক্রবার রাতে দিনটি পালন করে সংগঠনটি।

সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবদুল সালাম তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন অতিথি ছিলেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রিয় কমিটি আবুধাবীর সভাপতি ইফতেখার হোসেন বাবুল, অনুষ্ঠানের আহবায়ক শওকত আকবর, মোহাম্মদ  দিদারুল আলম, নাছির তালুকদার, বাংলাদেশ সমিতি  শারজাহের সাধারণ সম্পাদক মোস্তফা মাহমুদ, মীর আনিসুল হাসান, ইঞ্জিনিয়ার রফিক শিকদার ও আবদুল কুদ্দুস।

সাংস্কৃতিক সম্পাদক নুর মোহাম্মদ ও  প্রকৌশলী আশীষ বড়ুয়ার সঞ্চালনায় স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে  পরিবেশিত নাচ গান ও ব্যান্ড শো দর্শকদের মন জয় করে। পরে পুরস্কার বিতরণী হয়।

এতে প্রধান অতিথি রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান বলেন, "মুক্তিযুদ্ধের যে ইতিহাস সাংবিধানিকভাবে স্বীকৃত, যার দালিলিক প্রমাণ আছে তাকে আমাদের শ্রদ্ধা করতে হবে। সবাই একসাথে থাকতে পারলে আমরা আরো এগিয়ে যাব।"

বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রিয় কমিটি আবুধাবীর সভাপতি  ইফতেখার হোসেন বাবুল বলেন, "ইতিহাসকে যারা বিকৃ্ত করবে তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে।"

বাংলাদেশ  সমিতি'র সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন বলেন, "রাজনীতির বলয় থেকে বের করে এনে বাংলাদেশ  সমিতিকে সবার কাছে গ্রহণযোগ্য করে তুলতে হবে।"

তিনি সমিতির নেতৃত্বে নতুন প্রজন্মকে সুযোগ দেয়ার ওপরও গুরুত্বারোপ করেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!