সুইডেন আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা

মঞ্জুরুল হাসানকে সভাপতি ও লাভলু মনোয়ারকে সাধারণ সম্পাদক করে সুইডেন আওয়ামী লীগের নতুন কমিটি গঠিত হয়েছে।

নাঈম হাসান পাভেল,  পর্তুগালের সিনত্রা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2017, 12:54 PM
Updated : 29 April 2017, 04:38 AM

শনিবার সুইডেনের স্টকহোমে সুইডেন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নাম প্রস্তাব আহ্বান করলে এ দু’জনের নাম ছাড়া অন্য কোন নাম প্রস্তাব না হওয়ায় নির্বাচন কমিশন দু’জনকে বিজয়ী ঘোষণা করেন।

কমিটির আহ্বায়ক খেতু মিয়ার সভাপতিত্বে ও বিপ্লব শাহনেওয়াজের সঞ্চালনায় সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রিয় কমিটির শিল্প ও বাণিজ্য সম্পাদক ও সাবেক এমপি আব্দুস সাত্তার।

প্রধান অতিথি ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ গনি ও সম্মানিত অতিথি ছিলেন সুইডেন পার্লামেন্টে মিলিও পার্টির সংসদ সদস্য টিম নিলসেন।

বিশেষ অতিথি ছিলেন বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি শহিদুল হক, নেদারল্যান্ডস আওয়ামী লীগের সভাপতি শাহাদাত হোসেন, নরওয়ে আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন মজুমদার, জার্মানি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ বাদল আহমেদ, হল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুরাদ খান, ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিদ্যুৎ বড়ুয়া, ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম ও গ্রিস আওয়ামী লীগের সদস্য সচিব মিজানুর রহমান।

সম্মেলনে আরও বক্তব্য দেন- সুইডেন ছাত্রলীগের সভাপতি পলাশ দাশ, সুইডেন যুবলীগের সাধারণ সম্পাদক জুবাইদুল হক সবুজ, স্পেন আওয়ামী লীগের রিজভী আলম, সুইজারল্যান্ড আওয়ামী লীগের শ্যামল খান, সুইডেনের নাজমুল খান এবং নির্বাচন পরিচালনা পরিষদের  আখতারুজ্জামান, গুলজার মিয়া ও খলিলুর রহমান। 

সম্মেলনে আয়োজক কমিটির নেতা-কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন- সুইডেন আওয়ামী লীগের আব্দুল মান্নান, মাসুদ খান, আরেফ মাহবুব, মাহফুজুর রহমান, কাজী মিরাজ, সফিকুল আলম লিটন, শাহীন খান, হেদায়েতুল ইসলাম শেলী, রিফুজ আহমেদ, বেলজিয়াম আওয়ামী লীগের সোহেল খান, হুমায়ুন মাকসুদ খান, আখতার হোসেন, নরওয়ে আওয়ামী লীগের মোস্তাফিজুর রহমান, আহমেদ রুবায়েত শরীফ, ফিনল্যান্ডের শাখাওয়াত হোসেন, স্পেনের জাকির হোসেন ও দুলাল সাফা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!