কূটনীতিকদের জন্য বিরিয়ানি রাঁধলেন অস্ট্রিয়ায় রাষ্ট্রদূতের স্ত্রী

অস্ট্রিয়ায় কর্মরত বিভিন্ন দেশের কূটনীতিকদের অভ্যর্থনা অনুষ্ঠানে বিরিয়ানি রান্না করে খাইয়েছেন বাংলাদেশের রাষ্ট্রদূতের স্ত্রী।

এম নজরুল ইসলাম, অস্ট্রিয়ার ভিয়েনা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2017, 01:13 PM
Updated : 29 March 2017, 01:13 PM

স্থানীয় সময় সোমবার সন্ধায় দেশটির রাজধানী ভিয়েনার ভিয়েনা পার্ক হায়াত হোটেল বলরুমে স্বাধীনতা দিবস উপলক্ষে এই অভ্যর্থনার আয়োজন করেন বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর ও তার স্ত্রী সালমা আহমেদ জাফর।

অতিথিদের নৈশভোজে বিভিন্ন রকমের বাঙালি খাবারের মধ্যে ছিল গরুর মাংসের বিরিয়ানি। বিদেশি অতিথিসহ সবাই বিরিয়ানি ‘অনেক মজা করে খেয়েছেন’ বলে জানান দূতাবাস কর্মকর্তারা।

তারা জানান, অনেকেই সালমা আহমেদ জাফরের কাছে গিয়ে তাকে ধন্যবাদ দিতে দেখা গেছে। কেউ কেউ তার কাছে এই বিরিয়ানি রান্নার রেসিপিটা চেয়ে নিয়েছেন।

অভ্যর্থনায় অংশ নেন- অস্ট্রিয়ার পার্লামেন্ট সদস্য আন্দ্রিয়াস স্নাইডার, আন্দ্রিয়াস কালসব্রুর্ক, গাভরিলা মসের, লাসিনা জেরবো, উকিয়া আমানো, ভারনের সেইন, আলইস জে সারনজ, এরনসট গ্রাফট, কাউন্সিলর ও চ্যান্সারি প্রধান শাবাব বিন আহমেদ ও প্রথম সচিব মালিহা শাহজাহান।

অনুষ্ঠানে ভিয়েনার জাতিসংঘ সদর দপ্তরে অবস্থিত জাতিসংঘের বিভিন্ন সংস্থা ও অন্যান্য আন্তর্জাতিক সংস্থা প্রতিনিধি, জাতিসংঘে নিযুক্ত ৫০টি দেশের স্থায়ী প্রতিনিধি, ৭৬টি দেশের রাষ্ট্রদূতসহ প্রায় তিনশ’ অতিথি উপস্থিত ছিলেন।

প্রবাসী বাংলাদেশিদের মধ্যে উপস্থিত ছিলেন- সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম. নজরুল ইসলাম,  অস্ট্রিয়া  আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির, জাতিসংঘের আন্তর্জাতিক আনবিক সংস্থার সাবেক কর্মকর্তা শহীদ হোসেন, অস্ট্রিয়া শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা মিজানুর রহমান খান, জাতিসংঘ শিল্প উন্নয়ন সংস্থার (ইউনিডো) জেষ্ঠ্য আন্তর্জাতিক বিশেষজ্ঞ কাশফিয়া মনসুর, ওপেকের কর্মকর্তা রুহুল আমিন, জাতিসংঘের আন্তর্জাতিক আনবিক সংস্থার কর্মকর্তা মুজিবুর রহমান, মনিকা বেগ, এমরান ফারুক, রবিন মো. আলী, ফিরোজ আহমেদ, খন্দকার মো. মাহাবুব, অর্চি সাবাব, নাসরিন জাহান ও  ফরিদা ইসলাম।