কানাডায় বাংলাদেশি ফার্মাসিস্টদের বার্ষিক সাধারণ সভা

কানাডায় বসবাসরত বাংলাদেশি ফার্মাসিস্টদের সংগঠন ‘অ্যাসোসিয়েশন অব বাংলাদেশি ফার্মাসিস্ট ইন কানাডা (এবিপিআইসি)’ দ্বিতীয় বার্ষিক সাধারণ সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করেছে।

সোহেল সোহরাব,  কানাডার টরন্টো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2017, 04:04 AM
Updated : 29 March 2017, 04:04 AM

স্থানীয় সময় শনিবার টরন্টোর ৯ ডজ রোডের রয়েল কানাডিয়ান লিজিয়ন হলে এ সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের কার্যনির্বাহী পরিষদের সভাপতি ফখরুদ্দিন আহমেদ। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন রিপন মোস্তাফিজ ও শাহানা ইসলাম। স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক ফেরদৌস আমিন মেহেদেী।

সভায় আরও বক্তব্য দেন এবিপিআইসি’র পরিচালনা পরিষদের চেয়ারম্যান আহমেদ আবদুল্লাহ, পরিচালনা পরিষদের সদস্য শহিদ খন্দকার, এবিপিআইসি’র সদস্য মল্লিক মাহমুদ ও কার্যনির্বাহী পরিষদের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও অনুষ্ঠানের সার্বিক সমন্বয়ক মাহবুব হক।

সংগঠনটি তাদের বার্ষিক সাধারণ সভায় প্রথম বারের মত একটি স্মরণিকা প্রকাশ করে। স্মরণিকাটির মোড়ক উন্মোচন করেন আহমেদ আবদুল্লাহ, স্মরণিকার সম্পাদক ফেরদৌস আমিন মেহেদী, সম্পাদনা পরিষদের সদস্য ফখরুদ্দিন আহমেদ, মল্লিক মাহমুদ ও মাহবুব হক।

এছাড়াও ফার্মাসিস্ট খন্দকার আলমগীর হোসেন রচিত একটি বইয়ের মোড়ক উন্মোচন করেন তার সহপাঠী আহমেদ আবদুল্লাহ।

ফার্মাসিস্ট হিসেবে কানাডার পেশাগত স্বীকৃতি অর্জনের (আর পিএইচ) জন্য ১৯ জন, কর্মক্ষেত্রে পদোন্নতির জন্য ৩ জন ও পিএইচডি ডিগ্রি অর্জনের জন্য ২ জন ফার্মাসিস্টকে সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধনায় তাদের ফুলেল শুভেচ্ছা ও সংগঠনের অভিনন্দন হিসেবে কার্ড দেন আহমেদ আব্দুল্লাহ, খন্দকার আলমগীর হোসেন, শহিদ খন্দকার, ফখরুদ্দিন আহমেদ, অমল পাল, গোলাম মহিউদ্দিন ও শাহানা ইসলাম।

অনুষ্ঠানে ফার্মাসিস্ট শহিদ খন্দকার ও স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র-এর আয়োজন ছিল।

অনুষ্ঠানের শেষে সংগঠনের সভাপতি ফখরুদ্দিন আহমেদ উপস্থিত সকলকে, বিশেষ করে ফেরদৌস আমিন মেহেদী, জাকিউর রহমান, আরশাদ জাহান, মাসুম হোসেন, অমল পাল, মল্লিক মাহমুদ, শাইখুল মিল্লাহ, মাহবুবুল হাসান ও মাহবুব হককে ধন্যবাদ জ্ঞাপন জানান।