আওয়ামী লীগ ছাড়া অন্য সরকারের অর্জন নেই: আমিরাতে শিল্পমন্ত্রী

আওয়ামী লীগের বাইরে জাতীয় ও আন্তর্জাতিকভাবে অন্য কোনও সরকারের উল্লেখযোগ্য কোনো  অর্জন নেই বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ।

জাহাঙ্গীর কবীর বাপপি, আমিরাতের আবুধাবি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2017, 01:43 PM
Updated : 28 March 2017, 01:43 PM

স্থানীয় সময় সোমবার রাতে সংযুক্ত আরব আমিরাতের বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রিয় কমিটি আবুধাবির উদ্যোগে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আমু বলেন, "শিক্ষা, স্বাস্থ্য সেবা, দারিদ্র্য বিমোচনে আমরা সাফল্য দেখিয়েছি। জাতিসংঘের ৬টি উন্নয়নের যে সূচক তাতে আমরা এগিয়ে আছি।

"মহীসোপানে আমাদের অধিকার প্রতিষ্ঠার পর বাংলাদেশ তার পরিপূর্ণ সীমানা পেয়েছে। ফারাক্কা চুক্তি, পার্বত্য শান্তি চুক্তি, একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতিসহ আমাদের যতোগুলো রাষ্ট্রীয় অর্জন তা এক বঙ্গবন্ধুর অর্জন, আর এক শেখ হাসিনার অর্জন।"

"আওয়ামী লীগের বাইরে জাতীয় ও আন্তর্জাতিকভাবে অন্য কোন সরকারের উল্লেখযোগ্য কোন অর্জন নেই।"

শিল্পমন্ত্রী দাবি করেন, এতো অর্জন সত্ত্বেও শেখ হাসিনার বিরূদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রয়েছে।

"শেখ হাসিনা ক্ষমতায় আসলে দেশে কাজ হয়, অন্য সরকারের আমলে হয় না কেন! শেখ হাসিনার সময় হয়, কারণ তার বিবেকের তাড়না আছে", বলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমীর হোসেন আমু।

বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রিয় কমিটি আবুধাবির সভাপতি ইফতেখার হোসেন বাবুল এর সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন তালুকদারের পরিচালনায় সভাটি অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথি ছিলেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন পরিষদের সিনিয়র সহ সভাপতি ইমরাদ হোসেন ইমু, শওকত আকবর, মীর আনিসুল হাসান, সেলিম উদ্দিন চৌধুরী, এম এ হান্নান হিরো, শেখ রুহুল আমিন, আবুল কাশেম, শাজাহান মিয়াজী, জাহাঙ্গীর সেলিম, জাকির হোসেন জসিম, সজল চৌধুরী, এমদাদ হোসেন ও আইউব খান।

প্রধান অতিথিকে পরিষদের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট হাতে তুলে দেন মনিরুল ইসলাম মনির।

সভার শুরুতেই বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সকল শহিদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।