অস্ট্রিয়া আওয়ামী লীগের স্বাধীনতা দিবস উদযাপন

স্বাধীনতা দিবস উপলক্ষে অস্ট্রিয়ার ভিয়েনায় আলোচনা  সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করেছে ‘অস্ট্রিয়া আওয়ামী লীগ’।

এম নজরুল ইসলাম, অস্ট্রিয়ার ভিয়েনা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2017, 06:16 AM
Updated : 28 March 2017, 06:16 AM

স্থানীয় সময় রোববার বিকালে ভিয়েনার সিটি গেইট হলে এ আলোচনা  সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ‘সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ’-এর যুগ্ম-সাধারণ সম্পাদক এম. নজরুল ইসলাম, অস্ট্রিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি সামছুল ইসলাম, মুক্তিযোদ্ধা সিরাজ চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ কামাল, অস্ট্রিয়া আওয়ামী যুবলীগের আহ্বায়ক ইয়াসিম মিয়া বাবু, সদস্য সচিব সাইদ শেখ ও জালালাবাদ-অস্ট্রিয়া সমিতির সভাপতি গাজী মোহাম্মদ।

স্বাধীনতা যুদ্ধের শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে এম. নজরুল ইসলাম বলেন, “বাঙালির হাজার বছরের স্বপ্ন ও আশা-আকাঙ্ক্ষার বাস্তবায়ন ঘটেছে এই দিনে। জন্ম হয়েছে বাংলাদেশের।”

খন্দকার হাফিজুর রহমান নাসিম বলন, “বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন ২৬ মার্চ। এই দিনের প্রথম প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা ঘোষণা করেছিলেন।”

সাইফুল ইসলাম কবির বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবের নেতৃত্বে জন্ম নেওয়া বাংলাদেশ এখন বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে সোনার বাংলায় রূপান্তরিত হচ্ছে।”

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সঙ্গীত পরিবেশন করেন প্রবাসী বাংলাদেশি শিল্পীরা। নৈশ ভোজের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।