নিউ জার্সিতে ২৫ মার্চকে ‘আন্তর্জাতিক গণহত্যা দিবস’ দাবি

একাত্তরে পাকিস্তানি বাহিনীর নৃশংসতা স্মরণ ও বিশ্বব্যাপী গণহত্যা বন্ধে ২৫ মার্চকে ‘আন্তর্জাতিক গণহত্যা দিবস’ স্বীকৃতি দাবি করেছে নিউ জার্সি আওয়ামী লীগ।

বিশ্বজিৎ দে বাবলু, নিউ জার্সি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2017, 12:54 PM
Updated : 27 March 2017, 12:59 PM

স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় নিউ জার্সির প্যাটারসন শহরের জাকির বেকারিতে দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা থেকে এই দাবি করা হয়।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক শামীম আহমেদের পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আবদুল মালিক চুন্নু। 

সভায় ২৫ মার্চ শহীদদের স্মরণ করে এ দিনটিকে ‘আন্তর্জাতিক গণহত্যা দিবস’ হিসেবে স্বীকৃতি দেওয়ার জন্য জাতিসংঘসহ বিশ্বসম্প্রদায়ের প্রতি আহ্বান জানানো হয়।

সভায় অন্যানদের মধ্য বক্তব্য দেন- যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক দেওয়ান বজলু, অর্থমন্ত্রীর আবুল মাল মুহিতের এপিএস যাবেদ সিরাজ, নিউ জার্সি আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল মোক্তাদির তোফায়েল, সহ সভাপতি রেজাউল করিম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক বিশ্বজিৎ দে বাবলু, নিউ জার্সি যুবলীগের সভাপতি নুরুজ্জামান সোহেল, আওয়ামী লীগ নেতা শাহজান শাহ ও নৃপেন্দ্র পাল।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!