আবুধাবির বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস’ পালন

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ‘জাতীয় গণহত্যা দিবস’ পালন করা হয়েছে।

‌জাহাঙ্গীর কবীর বাপপি, আরব আমিরাত থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2017, 12:20 PM
Updated : 25 March 2017, 12:20 PM

স্থানীয় সময় শনিবার সকালে দূতাবাস মিলনায়তনে দিবসটি উপলক্ষে একটি আলোচনা সভা হয়।

দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানের সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন প্রথম সচিব (পাসপোর্ট) মোহাম্মদ রিয়াজুল হক।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পড়ে শোনান দূতাবাসের মিনিস্টার ইকবাল হোসেন চৌধুরী ও কাউন্সিলর (রাজনৈতিক) শহীদুজ্জামান ফারুকী।

সভায় বক্তব্য দেন- বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রিয় কমিটি আবুধাবি শাখার সভাপতি ইফতেখার হোসেন বাবুল, দূতাবাসের শ্রম কাউন্সিলর আরমান উল্লাহ চৌধুরী, জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক মোহাম্মদ ইসমাইল হোসেন, বিমানের আবুধাবি আঞ্চলিক ব্যবস্থাপক ইকবাল আহমদ চৌধুরী, বাংলাদেশ ইসলামিয়া স্কুল আবুধাবির অধ্যক্ষ মীর আনিসুল হাসান, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবির সহ সভাপতি শওকত আকবর, প্রকৌশলী আশীষ বড়ুয়া ও মইন উদ্দিন।

ইফতেখার হোসেন বাবুল তার বক্তব্যে বলেন, “যেভাবে আজ একুশে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতি পেয়েছে আমরা আশা করি বর্তমান সরকারের পৃষ্ঠপোষকতায় গণহত্যা দিবসও আন্তর্জাতিক স্বীকৃতি পাবে।”

অনুষ্ঠানে একাত্তরের গণহত্যার ওপর একটি প্রামাণ্যচিত্র দেখানো হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!