১৬ দেশের শিশুরা আঁকলো বঙ্গবন্ধু ও বাংলাদেশের ছবি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতার আয়োজন করেছে পর্তুগালে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

নাঈম হাসান পাভেল, পর্তুগালের সিনত্রা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2017, 11:02 AM
Updated : 18 March 2017, 12:12 PM

স্থানীয় সময় শুক্রবার পর্তুগালের লিসবনে রুয়া মারিয়া দ্য ফন্তে সড়কে মের্কাডো দ্য কালচারাল হলে এই চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় বাংলাদেশসহ বিশ্বের আরো ১৫টি দেশের শিশুরা অংশ নেয়।

পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. রুহুল আলম সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন দূতাবাসের তৃতীয় সচিব তৌহিদুল ইসলাম। 

উদ্বোধনী বক্তব্যে রাষ্ট্রদূত বলেন, “বঙ্গবন্ধুর শিশুদের ভালবাসতেন। তার কাছে শিশুরা ছিল আদরের। শিশুদের জন্য তিনি সুন্দর বাংলাদেশের স্বপ্ন দেখতেন।”
লিসবন সিটি কাউন্সিল জুন্তা দ্যা ফ্রেগুইসা আরুইসের সহযোগিতায় এই উৎসবে শিশুদের অন্যান্য প্রতিযোগিতার মধ্যে ছিল বল নিক্ষেপ ও বিস্কুট দৌড়। এর আগে অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম, জেষ্ঠ্য সহ সভাপতি ফরহাদ মিয়া, সাধারণ সম্পাদক শওকত ওসমান, যুগ্ম সাধারণ সম্পাদক রাকিব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এনামুল হক মিথুন ও অাবুল কালাম অাজাদসহ সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash.bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!