দুবাইয়ে প্রবাসী বাংলাদেশিদের আগাম স্বাধীনতা দিবস পালন

নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশের ৪৬তম স্বাধীনতা দিবস আগাম পালন করেছে দুবাইয়ে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘বিয়ানীবাজার জনকল্যাণ সংস্থা, আরব আমিরাত’।

লুৎফুর রহমান,দুবাই থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2017, 05:17 AM
Updated : 18 March 2017, 08:35 AM

স্থানীয় সময় শুক্রবার দুবাইয়ের মুশরিফ পার্কে এসব অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি।  

সংগঠনের সভাপতি লুৎফুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক গোলাম মর্তুজা জায়গীরদারের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন সংগঠনের প্রধান উপদেষ্টা এম এ মুহিত।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের অন্যতম উপদেষ্টা জাওয়াদুর রহমান, শেহাবুল আম্বিয়া ও হাবিবুর রহমান।

এছাড়া আরও বক্তব্য দেন সিনিয়র সহ সভাপতি আলী যাকের সিদ্দিকি, ফয়ছল আহমেদ, বদরুল হোসেন, আব্দুল কুদ্দুস খাঁ, অর্থ সম্পাদক নজরুল ইসলাম,  যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হাসিব খোকন, যুগ্ম সম্পাদক আফজাল সাদেকিন, মো. শাহজাহান আহমেদ, সাংগঠনিক সম্পাদক জামান ফখরুল, কবির উদ্দিন, এস এম সুমন আহমেদ, আরিফ সাদাৎ চৌধুরী রাজন, ক্রীড়া সম্পাদক রাসেল আহমেদ, সহ ক্রীড়া সম্পাদক ফয়ছল কামাল, সাংস্কৃতিক সম্পাদক হোসেন মাহমুদ আলতাফ, সমাজ কল্যাণ সম্পাদক আমিন হাসান খান, ধর্ম সম্পাদক  আব্দুল কাদের চৌধুরী ও সহ অর্থ সম্পাদক এস এম শাহজাহান।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামিল আহমেদ,জুনেদ আহমদ, প্রচার সম্পাদক কয়েছ আহমেদ, সহ প্রচার সম্পাদক আবুল হোসেন, জাবেদ আহমদ, আবু জাহের, সহ সমাজ কল্যাণ সম্পাদক মিছবা উদ্দিন, ফয়ছল আহমদ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক আব্দুল মুকিত (মছনু), সহ সাহিত্য ও প্রকাশনা সম্পাদক দেলোয়ার হোসেন, ক্রীড়া সম্পাদক রাসেল আহমদ, সহ ক্রীড়া সম্পাদক আবু সুফিয়ান, কামাল উদ্দিন ফয়ছল, সাংস্কৃতিক সম্পাদক হুসাইন মাহমুদ আলতাফ, সহ সাংস্কৃতিক সম্পাদক আলী শাহজাহান, এমরান আহমেদ, ধর্ম  সম্পাদক আব্দুর কাদের চৌধুরী, সহ ধর্ম সম্পাদক হারুনুর রশিদ, দপ্তর সম্পাদক সালেহ আহমদ, সহ দপ্তর সম্পাদক জয়নুল ইসলাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. ইয়াহিয়া, সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাদিক আহমদ,  মহিলা বিষয়ক সম্পাদিকা মিসেস রওশান আক্তার, আপ্যায়ন সম্পাদক সফর সাহাব উদ্দিন ও সহ আপ্যায়ন সম্পাদক আলতাফ হোসেন।
স্বাধীনতার ৪৬ বছর উপলক্ষে ৪৬ টি জাতীয় পতাকা হাতে জাতীয় সংগীতের মধ্যে দিয়ে শুরু হয় অনুষ্ঠান। অনুষ্ঠানের প্রথম পর্বে থাকে প্রীতিভোজ। দ্বিতীয় পর্বে বাংলাদেশের স্বাধীনতা বিষয়ক কুইজ প্রতিযোগিতা ছিলো শিশুদের জন্য। মহিলা এবং পুরুষদের জন্য ছিল দেশীয় খেলা প্রতিযোগিতার আয়োজন। পরে বিজয়ীদের পুরস্কৃত করা হয়। বর্ণিল এই অনুষ্ঠান সফল করতে যারা বিশেষ ভাবে আর্থিক ও শারীরিক ও মানসিক ভাবে সহযোগীতা করেছেন তাদের কে বিশেষ সন্মাননা প্রদান করা হয়।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash.bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!