স্পেনে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

স্পেনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

সাহাদুল সুহেদ, স্পেন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2017, 05:00 AM
Updated : 18 March 2017, 08:35 AM

স্থানীয় সময় শুক্রবার বিকেল সাড়ে ৬টায় মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসের হলরুমে এ উপলক্ষে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়।

দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর মোহাম্মদ নাভিদ শফিউল্লাহর তত্ত্বাবধানে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বাংলাদেশি ৩৪ জন শিশু-কিশোর দুইটি গ্রুপে  অংশ নেয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান দূতাবাসের হেড অব চেন্সারি এম হারুন আল রশিদ ও প্রথম সচিব (শ্রম) মোহাম্মদ শরিফুল ইসলাম।

রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশু-কিশোরদের হাতে পুরস্কার তুলে দেন।

পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনায় রাষ্ট্রদূত বলেন, “বাংলাদেশের স্বাধীনতার জন্য, বাংলাদেশের মানুষের মুখে হাসি ফোটাবার জন্য যে মহান নেতা ৫৫ বছরের জীবনে ১৩ বছরই কারাবরণ করেছেন, সে নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  জীবনী নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে হবে।” তিনি অভিভাবকদের বাংলাদেশ জন্মের ইতিহাস, মুক্তিযুদ্ধের ইতিহাস সঠিকভাবে নিজেদের বাচ্চাদের জানাতে অনুরোধ করেন।
অনুষ্ঠানে অনেকের মধ্যে উপস্থিত ছিলেন ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন’-এর সভপতি জামাল উদ্দিন মনির, সিনিয়র সহ সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, বাংলা স্কুলের সাধারণ সম্পাদক একেএম জহিরুল ইসলাম, স্পেন বাংলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম আলম, আওয়ামী লীগ নেতা জাকির হোসেন, দুলাল সাফা, রিজভী আলম, জাকির হোসেন, বদরুল আলম মাস্টার, কমিউনিটি নেতা আবুল কাসেম মুকুল, নূর মিয়া ও সংবাদকর্মী সাইফুল আমীন।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash.bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!