বিশ্ব শান্তির উন্নয়নে বেলজিয়াম আ.লীগের কনফারেন্স 

বেলজিয়াম আওয়ামী লীগের নব গঠিত কমিটির উদ্যোগে ‘ব্রাসেল অ্যান্ড ঢাকাস সলিডারিটি ফর পিস’ শিরোনামে বাংলাদেশ ও ইউরোপের বিভিন্ন সমাজিক, রাজনৈতিক ও মানিবাধিকার কর্মীর সমন্বয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রথম কনফারেন্স।  

রনি মোহাম্মদ, বেলজিয়াম থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2017, 02:49 AM
Updated : 17 March 2017, 12:28 PM

স্থানীয় সময় ২১ মার্চ মঙ্গলবার বিকাল ৩টায় ইউরোপ পার্লামেন্টের কয়েকজন সাংসদের উপস্থিতিতে এ কনফারেন্স অনুষ্ঠিত হবে।

সংগঠনটি জানায়, বিশ্ব সন্ত্রাস নির্মূল ও বিশ্ব শান্তির উন্নয়নে সহযোগিতার লক্ষ্যে বাংলাদেশ সরকারের ‘জিরো টলারেন্স’ কর্মসূচির সাফল্য বিশ্বময় ছড়িয়ে দিতে এক দীর্ঘমেয়াদি পরিকল্পনা হাতে নিয়েছে সংগঠনটি।

পরিকল্পনাগুলো হলো-

১। বেলজিয়ামে ইউরোপিয়ান বিভিন্ন সংস্থা ও সংগঠনে সেমিনার ও প্রদর্শনীর আয়োজন। 

২। ইউরোপের অন্যান্য দেশেও স্থানীয় আওয়ামী লীগ ও অন্যান্য সংগঠনের সহযোগিতায় স্ব স্ব দেশের এবং ওই দেশে অবস্থিত আন্তর্জাতিক সংস্থায়ও একই ধরনের অনুষ্ঠানের আয়োজন বা আয়োজনে স্থানীয়দের সাহায্য করা।

৩। ‘উন্নয়নের মহা সড়কের আমরাও সহযাত্রী’- এই শিরোনামে ইউরোপসহ পৃথিবীর বিভিন্ন দেশের আওয়ামী লীগ ও অন্যান্য সামাজিক সংগঠনের নেতৃত্বে সংশ্লিষ্ট সংগঠনের নেতাকর্মীদের উদ্বুদ্ধ করা। বাংলাদেশে নিজ নিজ এলাকায় সংগঠন বা নিজ খরচে সরকারের সাথে বা নিজে সরাসরি গরিব-দুঃখীদের সাহায্য করা, যেমন – স্কুল-মাদ্রাসায় ল্যাপটপ ও কম্পিউটার বিতরণ ইত্যাদি বিভিন্ন উন্নয়নমূলক কাজের মাধ্যমে সরকারকে সহায়তা করা।

এছাড়া আগামী কিছুদিনের মধ্যে ইউরোপিয়ান পার্লামেন্টে সেমিনার আয়োজনের চেষ্টা করছে বলে জানায় আয়োজক কমিটি।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash.bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!